Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৩:০০ অনলাইন ভার্সন
৩০ ডিসেম্বর নিউইয়র্কে বিজয় উৎসব করবে মহানগর আওয়ামী লীগ
এনআরবি নিউজ নিউইয়র্ক থেকে :

৩০ ডিসেম্বর নিউইয়র্কে বিজয় উৎসব করবে মহানগর আওয়ামী লীগ
সমাবেশে ‘ভোট ফর আওয়ামী লীগ টু বিল্ড গোল্ডেন বেঙ্গল’ পুস্তিকা প্রদর্শন করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

‘নৌকার বিপুল বিজয় না ঘটলে, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি-প্রগতির ধারা থমকে দাঁড়াবে। তাই দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে নিজ নিজ এলাকার নৌকা প্রতিকের প্রার্থীকে জয়ী করতে অর্থ, শ্রম এবং মেধার বিনিয়োগ ঘটাতে হবে। এটি হচ্ছে সময়ের দাবি’-এ আহ্বান জানিয়েছেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী। 

বিজয় দিবস উপলক্ষে শনিবার রাতে (বাংলাদেশে ১৬ ডিসেম্বরের সাথে তাল মিলিয়ে) নিউইয়র্ক সিটির ব্রুকলীনে একটি মিলনায়তনের এ সমাবেশে সংগঠনের অন্যতম সহ-সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি মো. আব্দুল কাদের মিয়া বলেন, ‘১৬ ডিসেম্বরের বিজয়কে নিতে হবে ৩০ ডিসেম্বরের বিজয়ের কাছে। সে লক্ষ্যে প্রতিটি প্রবাসীকে উজ্জীবিত রাখতে হবে। নিজ এলাকার দলীয় প্রার্থীর নির্বাচনী তহবিলে অর্থ প্রেরণের পাশাপাশি আত্মীয়-স্বজন, বন্ধুৃ-বান্ধবরা যাতে দলে দলে কেন্দ্রে গিয়ে ব্যালট যুদ্ধে নৌকার বিজয় ছিনিয়ে আনেন, সে তৎপরতা চালাতে হবে। আর এর মধ্যদিয়েই আমরা ৩০ ডিসেম্বর রাতে (বাংলাদেশ সময় ৩১ ডিসেম্বর নির্বাচনী ফলাফল ঘোষণার সময়) নিউইয়র্কে বিজয় উৎসব করবো।’

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদারের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরল আমিন বাবু, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের ভাইস প্রেসিডেন্ট আস্রাব উদ্দিন, যুগ্ম সম্পাদক আস্রাব আলী খান লিটন, প্রজন্ম একাত্তরের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি শিবলী সাদিক শিবলু, ব্রুকলীন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আব্দুল জলিল, চার্চ-ম্যাকডোনাল্ড ইউনিট আওয়ামী লীগের সেক্রেটারি মমিনুর রহমান সুমন, মানহাটান বরো আওয়ামী লীগের সেক্রেটারি আবুল কাশেম, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তফা কামাল পাশা মানিক, সহ-সভাপতি আব্দুল মতিন পারভেজ, হাজী আবুল বাশার, সাংস্কৃতিক সম্পাদক সাহাবউদ্দিন চৌধুরী লিটন, এটিএম মাসুদ রানা, তারিকুল ইসলাম মাসুম প্রমুখ। 

শুরুতে ইদ্রিস আলম কর্তৃক পবিত্র কোরআন থেকে পাঠ করার পর শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনায় সকলে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। আলোচনা পর্ব শুরু হয় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে। বিভিন্ন শ্রেণি ও পেশার বিপুলসংখ্যক প্রবাসীর সমাঘটে গভীর রাত পর্যন্ত চলা এ অনুষ্ঠানে। এ সময় ‘ভোট ফর আওয়ামী লীগ টু বিল্ড গোল্ডেন বেঙ্গল’ নামক একটি পুস্তিকা বিতরণ করা হয়। গত এক দশকে বাংলাদেশ কীভাবে সমৃদ্ধির পথে ধাবিত হয়েছে তার বিবরণী সম্বলিত এই পুস্তিকা প্রকাশ করেছে ‘নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ।’

বিডি-প্রতিদিন/১৬ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow