Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫৩ অনলাইন ভার্সন
নানা আয়োজনে রিয়াদ বাংলা স্কুলে বিজয় দিবস উদযাপন
সৌদি আরব প্রতিনিধি:
নানা আয়োজনে রিয়াদ বাংলা স্কুলে বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ বাংলা শাখা। বিদ্যালয় পরিচালনা পর্ষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে সিনিয়র শিক্ষক খাদেমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) শফিকুল ইসলাম। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফজাল হোসেন। এসময় বক্তব্য রাখেন স্কুল পরিচালনা পর্ষদের সিগনেটরি আব্দুল হাকিম, সংগীত শিল্পী আমিরুল মোমেনিন মানিক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ প্রাদেশিক কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মোসতাক আহমেদ মন্ডল প্রমুখ।

সভাপতির বক্তব্যে স্কুলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, যাদের আত্মত্যাগ ও রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে জাতি তাদেরকে চিরদিন শ্রদ্ধা ভরে স্মরণ করবে। 

এদিন কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় কর্মসূচির দ্বিতীয় পর্ব। এরপর জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শুনান যথাক্রমে ৮ম শ্রেণির শিক্ষার্থী ফাতেমাতুজ যোহরা ও সাদিয়া তাবাসসুম। পরে দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন হাবিবুর রহমান।

এছাড়া বাংলাদেশ দূতাবাস রিয়াদ, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ ইংলিশ শাখা, জেদ্দা বাংলা ও ইংরেজি শাখা যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির পালনের মাধ্যমে মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন করা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow