Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ১০:৩০ অনলাইন ভার্সন
যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত
এনআরবি নিউজ, নিউইয়র্ক
যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

জাতিসংঘে বাংলাদেশ মিশনে ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভার শুরুতে দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, বাঙালি জাতি দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর যে বিজয় অর্জন করেছিল, তার আনন্দ পূর্ণতা পেয়েছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি- জাতির পিতাকে তার স্বপ্নের বাংলাদেশে ফিরে পেয়ে।

এ সভায় মিশনের উপস্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ইকবাল আব্দুল্লাহ হারুন, ডিফেন্স অ্যাডভাইজার ব্রিগেডিয়ার খান ফিরোজ আহমেদ এফডব্লিউসি, পিএসসি, মিনিস্টার (পলিটিক্যাল) মনোয়ার হোসেনসহ কর্মকর্তা ও কর্মচারিরা ছিলেন। আলোচনা অনুষ্ঠানটির সঞ্চালনা করেন মিশনের হেড অফ চ্যান্সারি নিরুপম দেব নাথ।

এদিকে, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটের আলোচনা সভার আয়োজন করা হয়। কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা বলেন, বাংলার মাটিতে জাতির জনকের পদার্পণের পরই সত্যিকারের বিজয় অর্জিত হয়।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow