১৫ জানুয়ারি, ২০১৯ ১৩:০০

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের দশকপূর্তি উৎসবের প্রস্তুতি

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের দশকপূর্তি উৎসবের প্রস্তুতি
আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি) এর দশকপূর্তি উৎসবের ব্যাপক প্রস্তুতি চলছে।
 
এটি অনুষ্ঠিত হবে এপ্রিলের শেষ সপ্তাহে ক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানের সাথে। 
 
১৩ জানুয়ারি সন্ধ্যায় এবিপিসির নির্বাচিত কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
 
সেই সঙ্গে আরো সিদ্ধান্ত নেওয়া হয়, প্রবাসে পেশাগত মর্যাদার প্রশ্নে কর্মরত সাংবাদিকদের মধ্যেকার সম্প্রীতির বন্ধন সুসংহত করতে এবিপিসি নিরলসভাবে কাজ করবে। ‘পজিটিভ বাংলাদেশকে এই প্রবাসে তথা আন্তর্জাতিক বন্ধুদের কাছে উপস্থাপনে এবিপিসির অবস্থান অটুট থাকবে’-এমন মতামত প্রকাশ করা হয় এই সভা থেকে। 
এতে সভাপতিত্ব করেন এবিপিসির সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার। সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় এবিপিসির প্রধান নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, কমিশনার জাহেদ শরিফ ও মিশুক সেলিমও ছিলেন। 
কর্মকর্তাগণের মধ্যে আরো ছিলেন কোষাধ্যক্ষ আবুল কাশেম, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, সিনিয়র মেম্বার মিজানুর রহমান, মোহাম্মদ হোসেন দিপু,শাহ ফারুক, ফারহানা চৌধুরী, নিহার সিদ্দিকী প্রমুখ। 
দশকপূর্তি উৎসবের কনভেনর হয়েছেন সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান। তার সাথে রয়েছেন এবিপিসির সকল সদস্য। সর্বস্তরের প্রবাসীকে নিয়ে এ উৎসবে বাংলাদেশ ও আমেরিকার মূলধারার নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হবে। 
জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে বিশেষভাবে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়েছে। আলোচনার পাশাপাশি থাকবে দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান। 
 
বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর