২২ জানুয়ারি, ২০১৯ ১৯:১৩

শীতার্তদের পাশে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ

অনলাইন ডেস্ক

শীতার্তদের পাশে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ

দেশের অসহায় শীতার্তদের পাশে দাাঁড়িয়েছে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। অনলাইনভিত্তিক সংগঠনটি গত এক সপ্তাহ ধরে মানিকগঞ্জ জেলার বিভিন্ন  উপজেলায় গ্রামীণ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে।

১৬ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার শ্রীবাড়ী গ্রামে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে এই কর্মসূূচি শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে সপ্তাহ ধরে শিবালয় উপজেলার কয়েড়া গ্রামে, সিংগাইর উপজেলার হাতনি গ্রাম, বাস্তা জামিউল উলুম মাদ্রাসা ও এতিমখানা, এবং সবশেষ হরিরামপুর উপজেলার গোপিনাথপুর উজানপাড়া গ্রামে কম্বল বিতরণ করা হয়। এই পাঁচটি এলাকায়  প্রায় দূই শতাধিক পরিবার এই শীতবস্ত্র পেয়েছে। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সদস্য, ইউপি প্রতিনিধিসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা।

গত বছর বিশ্বের ১৪ টি দেশের প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে প্রতিষ্ঠা করেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। সভাপতি মরিশাস প্রবাসী মোহাম্মদ হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক সৌদি আরবে প্রবাসী মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দুবাই প্রবাসী মো. মনোয়ার হোসেইনের নেতৃত্বে সংগঠনের শতাধিক সদস্যের সবাই প্রবাসী বাংলাদেশি।

সম্পূর্ণ রাজনীতিমুক্ত সংগঠনটির মূল লক্ষ্য মানবসেবা। অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখার সহযোগিতাসহ প্রবাসীদের কল্যাণের পাশাপাশি দেশের দুঃস্থ জনগোষ্ঠির সেবার মাধ্যমে অবদান রাখতে চায় এই প্রবাসী সংগঠন।
 
সভাপতি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, শীতবস্ত্র বিতরণ কর্মসূূচি দেশে সেবামূলক কাজের মধ্যে প্রথম। শত কর্মব্যস্ততার মাঝেও প্রবাসে থেকেই সংগঠনের সকল সদস্য এই মহতি কাজে অংশ নেন। অনলাইন যোগাযোগে সংগঠনের সদস্যদের কাছ থেকে শীতবস্ত্র সংগ্রহ করা হয় এবং ছুটিতে দেশে আসা সদস্যদের মাধ্যমে বিতরণের ব্যবস্থা করা হয়।

সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম জানান, এ ধরণের সেবামূলক কাজ বাংলাদেশে অব্যাহত থাকবে। আমরা চাই আমাদের দেখে আরো প্রবাসী সংগঠন এইরকম সেবামূলক কাজে এগিয়ে আসুক।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর