২৪ জানুয়ারি, ২০১৯ ১৮:৩২

মধ্যপ্রাচ্যেও ডিজিটাল বাংলাদেশ’র সুফল পৌঁছে দেয়ার অঙ্গিকার রূপালী ব্যাংকের

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

মধ্যপ্রাচ্যেও ডিজিটাল বাংলাদেশ’র সুফল পৌঁছে দেয়ার অঙ্গিকার রূপালী ব্যাংকের

সৌদি আরব প্রবাসীদের রেমিট্যান্সসহ মোবাইল ব্যাংকিং সুবিধা প্রদানের অঙ্গিকার করল বাংলাদেশের রূপালী ব্যাংক এবং আমেরিকা প্রবাসীদের ফামা ক্যাশ। এ দুটি প্রতিষ্ঠান যৌথ উদ্যোগে নামমাত্র ফি-তে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ স্বল্প সময়ে বিশ্বস্ততার সাথে স্বজনের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে গত বছর যুক্তরাষ্ট্রে কাজ করেছে। এখন তারা মধ্যপ্রাচ্যে তাদের কর্মপরিধি সম্প্রসারণের চেষ্টা করছে। 

এ উপলক্ষে ২২ জানুয়ারি মঙ্গলবার সৌদি আরবের রাজধানী রিয়াদে বহুজাতিক একটি হোটেলে প্রবাসীদের সাথে এক মতবিনিময় সমাবেশে রূপালী ব্যাংকের এমডি ও সিইও আতাউর রহমান প্রধান বলেছেন, ‘বৈধপথে সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে দ্রততম সময়ে স্বজনের কাছে রেমিটেন্স পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। একইসাথে মোবাইল ব্যাংকিংয়ের সুবিধাও মধ্যপ্রাচ্যে সম্প্রসারিত করতে চাই। 
আতাউর রহমান প্রধান উল্লেখ করেন, তথ্য প্রযুক্তির সুবাদে এখন আর মানুষকে সশরীরে ব্যাংকে যাবারও প্রয়োজন হবে না। ঘরে বসে কিংবা চলতি পথে গাড়িতে বসেই লেনদেন সারতে পারছেন। আর এসবই হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির সুফল। প্রবাসীরাও পাবেন সে সব অকল্পনীয় সুবিধাদি। রূপালী ব্যাংক সে লক্ষ্যে কাজ করছে গোটাবিশ্বে। 
অনুষ্ঠানের প্রধান অতিথি সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ ফামাক্যাশ ও রূপালী ব্যাংকের যৌথ এ প্রয়াসকে পুরোপুরি প্রবাসীদের জন্য একটি আশির্বাদ বলে মন্তব্য করেন।  
ফামাক্যাশ এর সিইও ড. সাইফুল খন্দকার বলেন, আমরা বিশ্ব প্রবাসীদের অর্থ নিরাপদে নামমাত্র ফি’র বিনিময়ে দ্রুততম সময়ে স্বজনের কাছে নিয়ে যাবার অন্যতম একটি বাহনে পরিণত হতে চাই। এ ব্যাপারে সকলের আন্তরিক সহায়তার বিকল্প নেই।
সভাপতির বক্তব্যে ড. আরিফুর রহমান বলেন, ফামার অঙ্গীকার হলো এক ক্লিকেই বাংলাদেশে টাকা পৌঁছে যাওয়া। 
নিউইয়র্ক থেকে ঐ সভায় অংশগ্রহণকারি কমিউনিটি লিডার হাসানুজ্জামান হাসান রিয়াদ থেকে এ সংবাদদাতাকে আরো জানিয়েছেন, মতবিনিময় সমাবেশে সর্বস্তরের প্রবাসীর সমাগম ঘটে। সেখানে আরো ছিলেন রুপালি ব্যাংক এর সিএফও খান শওকত জাহান, ডিজিএম ফাইয়াজ আলম এবং এসপিও মাহমুদুল হক। 
রিয়াদ প্রবাসী ব্যাংকার মোশাররফ হোসেন অনুষ্ঠানটির সঞ্চালনা করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর