১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:২৫

জেবিবিএ'র সভায় ব্যবসায়িক স্বার্থে ঐক্যের আহ্বান

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

জেবিবিএ'র সভায় ব্যবসায়িক স্বার্থে ঐক্যের আহ্বান

জেবিবিএর সভায় কর্মকর্তারা। ছবি : এনআরবি নিউজ।

ক্রেতা সাধারণের স্বার্থ সংরক্ষণের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে একযোগে কাজের সংকল্প ব্যক্ত করলো নিউইয়র্কস্থ বাংলাদেশিদের বৃহত্তম ব্যবসায়ী সংগঠন ‘জেবিবিএ’ (জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন)। 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাতে পালকি পার্টি সেন্টারে কার্যকরী কমিটির মাসিক সভায় জেবিবিএর কর্মকর্তারা মহান একুশে উদযাপনের কর্মসূচিতে সর্বস্তরের প্রবাসীর সরব উপস্থিতি কামনা করেন। একুশের প্রথম প্রহরে ডাইভার্সিটি প্লাজায় শহীদ মিনার স্থাপন করে সকলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন।

সভাপতিত্ব করেন জেবিবিএর সভাপতি আবুল ফজল দিদার। পরিচালনা করেন সেক্রেটারি মোহাম্মদ কামরুজ্জামান। এ সভায় জেবিবিএর উপদেষ্টা এবং পরিচালনা পর্ষদের সদস্যরাও ছিলেন। 

নেতৃবৃন্দের মধ্যে ছিলেন মহসিন ননী, হারুন ভূইয়া, এম রহমান, মোহাম্মদ আলম ননী, রাশেদ আহমেদ, ফাহাদ সোলায়মান, মোহাম্মদ জামান, মোহাম্মদ সেলিম, আব্দুল হাই জিয়া, শাকিল মিয়া, নূরল আমিন বাবু, রুহুল আমিন সরকার, শাহ চিশতি, মোহাম্মদ হোসেন বাদশা, বিপ্লব দে, আবুল কাশেম, সুবল দেবনাথ, রাজু শাহ প্রমুখ। এসময় সকল ব্যবসায়ীর প্রতি জেবিবিএর ব্যানারে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয় এবং সদস্য সংগ্রহ অভিযান জোরদারের সংকল্পও ব্যক্ত করা হয়। 

এদিকে, জেবিবিএ এবং জ্যাকসন হাইটস এলাকাবাসীর যৌথ উদ্যোগে একুশের প্রথম প্রহরে ডাইভার্সিটি প্লাজায় শহীদ মিনার নির্মাণ করে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনকল্পে মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদকে আহ্বায়ক এবং দেওয়ান মনিরকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে উভয় সংগঠনের নেতৃবৃন্দ একযোগে কাজ করছেন বলে সভায় উল্লেখ করা হয়। ইতোমধ্যেই অর্ধশতাধিক সংগঠন এ কর্মসূচিতে অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেছে। শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের আগে রাত ৮টা থেকে পালকি পার্টি সেন্টারে একুশে স্মরণে সাংস্কৃতিক ও আলোচনা অনুষ্ঠানেরও প্রস্তুতি চলছে।

বিডি প্রতিদিন/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর