১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:১১

ইতালিতে অর্থমন্ত্রীর সঙ্গে আরবিএ প্রধানের বৈঠক

এমডি রিয়াজ হোসেন, ইতালি প্রতিনিধিঃ

ইতালিতে অর্থমন্ত্রীর সঙ্গে আরবিএ প্রধানের বৈঠক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে জাতিসংঘের তিনটি রোম ভিত্তিক সংস্থার (আরবিএ) প্রধান- পৃথকভাবে বৈঠক করেছেন। সংস্থাগুলি হচ্ছে এফএও, ডব্লিউএফপি এবং আইএফএডি।  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে বৈঠকে অংশ নেন, বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডেভিড বেসলি, ফুড অ্যান্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশন (এফএও) এর মহাপরিচালক জসি গ্রাজিয়ানো ড সিলভা, ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভলপমেন্ট (আইএফএড) এর সভাপতি জিলবার্ট এফ হাউংবো।  

বৈঠকে ৪০ বছরেরও বেশি সময় ধরে দারিদ্র্য ও ক্ষুধা দূরীকরণের লক্ষ্যে বাংলাদেশকে ক্রমাগত সহযোগিতার জন্য অর্থমন্ত্রী সংগঠনের প্রধানদের ধন্যবাদ জানান।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগ ও জনসংখ্যা বৃদ্ধি সত্ত্বেও খাদ্য নিরাপত্তার লক্ষ্যে বাংলাদেশ একটি প্রশংসনীয় অগ্রগতি করেছে। তিনি আরও জানান, মিষ্টি পানির মাছ উৎপাদন বিষয়ে বাংলাদেশ বর্তমানে বিশ্বের চতুর্থ স্থান। 

মন্ত্রী আরও জানান, বাংলাদেশ এমডিজি অর্জনে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং ১৯৪১ সালের মধ্যে উন্নত দেশের লক্ষ্য অর্জনে সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা নিয়ে প্রধান প্রজেক্ট তৈরি করেছে।

অর্থমন্ত্রী আন্তর্জাতিক কৃষি ফান্ড ফর এগ্রিকালচারাল, ডেভলপমেন্ট (আইএফএডি) এর গভর্নিং কাউন্সিলের সভার ৪২তম অধিবেশনে যোগ দিতে রোমে অবস্থান করছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর