১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৫৯

একুশ উপলক্ষে স্পেনে চিত্রাঙ্কন এবং কবিতা প্রতিযোগিতা

দবির তালুকদার, স্পেন

একুশ উপলক্ষে স্পেনে চিত্রাঙ্কন এবং কবিতা প্রতিযোগিতা

২১ ফেব্রুয়ারি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ এসোসিয়েশন মাদ্রিদ ইন স্পেনের উদ্যেগে আয়োজন করা হয় চিত্রাঙ্কন এবং কবিতা প্রতিযোগিতা।

প্রবাসে বেড়ে উঠা শিশু-কিশোরদের নিয়েই ছিল এ অনুষ্ঠান। প্রবাসী নতুন প্রজম্মকে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে পরিচয় করে দিতে আয়োজন করা হয় এ অনুষ্ঠান।

গত ১৬ ফেব্রুয়ারি এসোসিয়েশনের নিজস্ব হলে এ অনুষ্ঠানের বিপুল সংখ্যক শিশু কিশোররা এতে  অংশ নেয়।

মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কাজী সোহেলী শারমিন ও সহসম্পাদক শামীমা আক্তারের তত্ত্বাবধানে এবং যুগ্ম সম্পাদক মুরশেদ আলম তাহেরের সঞ্চালনায় আলোচনা পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। শুভেচ্ছা বক্তব্য দেন সিনিয়র সহসভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক কাম্রুজ্জামান সুন্দর।

এছাড়াও উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবুল কালাম আজাদ, বাংলাদেশ প্রেস ক্লাব ইন স্পেনের সভাপতি এ কে এম জহিরুল ইসলাম, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া, মনিরুজ্জামান মনির, আবু বাক্কার, আবুল হাশেম, জালাল হুসেন, আব্দুল মজিদ সুজন প্রমুখ।

সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক প্রতি বছর পালনের জন্য বাংলাদেশ এসোসিয়েশনকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। 

প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন প্রথম গ্রুপে মৃদুলা, ইল্মা, মিমা, দ্বিতীয় গ্রুপে আলফি, মাশ্রুর, নিরব, তৃতীয় গ্রুপে ইউস্রা, মাহির, আদিবা। বিশেষ পুরস্কার পান তারেক মিয়া।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর