১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২১

প্যারিসে কাজী এনায়েত উল্লা ইনুর ‘বিশ্বপ্রবাস’ বইয়ের মোড়ক উন্মোচন

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে কাজী এনায়েত উল্লা ইনুর ‘বিশ্বপ্রবাস’ বইয়ের মোড়ক উন্মোচন

ফ্রান্সের প্যারিসে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লা ইনুর লেখা ‘বিশ্বপ্রবাস’ বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

প্যারিস ১৫ তে অবস্থিত আয়েবা সদর দফতরে বইয়ের মোড়ক উন্মোচন করেন লেখক ও আবৃত্তিকার রবিশঙ্কর মৈত্রী, আয়েবা ভাইস প্রেসিডেন্ট ফখরুল আকম সেলিম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রান্সের আহ্বায়ক ছালেহ আহমেদ চৌধুরী, চিত্রশিল্পী শাহাদাত হোসেন, ইয়ুথ ক্লাবের সাধারণ সম্পাদক টি এম রেজা প্রমুখ।

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লার লেখা বিশ্বপ্রবাস।

বইটি এবারের অমর একুশে গ্রন্থমেলায় গ্রন্থমেলায় সোহরাওয়ার্দী উদ্যোনে শব্দশৈলী প্রকাশনের ৪০১ থেকে ৪০৪ নম্বর স্টলে পাওয়া যাবে।এছাড়া প্যারিস, ইউরোপ, আমেরিকাসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অনলাইন থেকেও পাওয়া যাবে বইটি। 

বই প্রসঙ্গে কাজী এনায়েতুল্লাহ বলেন- এটি একটি নির্দেশনামূলক বই। শুধু প্রবাসীদের জন্য নয়, সকল পাঠকই সাহস ও প্রেরণা খুঁজে পাবেন বইটিতে। ব্যক্তি থেকে সমষ্টিতে উন্নীত হবার প্রেরণাদায়ক কথা ও কাহিনী, সংগঠক ও নেতার আত্মনির্মাণের প্রসঙ্গ বেশ গুরুত্ব পেয়েছে বইটিতে। এছাড়াও বইয়ে জীবনবাদী শিল্পী মাক্সিম লো ফরেস্টির গানের কথা যেমন আছে, তেমনি আছে বিশ্বজয়ী আলেকজান্ডার দ্যা গ্রেটের কথা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর