১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:০৬

বার্সেলোনায় ২১শে ফেব্রুয়ারি উদযাপন কমিটির আহ্বায়কের উপর হামলা

স্পেন প্রতিনিধি:

বার্সেলোনায় ২১শে ফেব্রুয়ারি উদযাপন কমিটির আহ্বায়কের উপর হামলা

স্পেনের বার্সেলোনায় ‘২১শে ফেব্রুয়ারি উদযাপন কমিটি’ এর আহ্বায়ক  মোহাম্মদ কামরুল দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। সোমবার স্থানীয় সময় ভোর আড়াইটার দিকে বাংলাদেশিদের ১০/১২ জনের একটি দল ২১শে ফেব্রুয়ারি উদযাপনের প্রসঙ্গ টেনে কলার ধরে টানাহেচড়া করে ধাক্কা দিলে তিনি রাস্তার পাশে পড়ে যান। এতে তার ডান হাত ভেঙ্গে যায়। পরে অ্যাম্বুলেসে করে তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

এদিকে সকালে এই ঘটনা জানাজানি হলে বার্সেলোনায় বাংলাদেশি কমিউনিটিতে এ হামলার প্রতিবাদে বিরুপ প্রতিক্রিয়া দেখা যায়। বার্সেলোনায় স্থানীয় সময় রাত ৯টায় বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

জানা যায়, মোহাম্মদ কামরুল একুশ উদযাপনের প্রস্তুতি সংক্রান্ত আলোচনা সভা করে রাতে বাসায় ফিরছিলেন। এ সময় ১০/১২ জনের বাংলাদেশি একটি দল তার পথ রোধ করে এবং তারা সাথে উত্তপ্ত বাক্য বিনিময় করে। তারা বলতে থাকে- এই একুশ উদযাপন পরিষদ মানি না। তিনি কেন উদযাপন পরিষদের সভা ডেকেছেন, সে বিষয়ে কৈফিয়তও চাওয়া হয় তার কাছে। এ সময় দুর্বৃত্তরা তার হাতে থাকা একুশ উদযাপন পরিষদের প্রস্তুতি সভার সিদ্ধান্ত ও সভার রেজুলেশন খাতা ছিনিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে মোহাম্মদ কামরুলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, গত ৩ ফেব্রুয়ারি বার্সেলোনার সকল সংগঠনের সমন্বয়ে গঠিত সভায় আমাকে একুশে মেলা উদযাপন পরিষদের আহ্বায়ক করা হয়েছে। আমি অসুস্থ শরীর নিয়ে একুশ উদযাপনের সিংহভাগ কাজ সম্পন্ন করেছি। স্মৃতিস্তম্ভে ফুল দেবার জন্য বার্সেলোনা সিটি কর্পোরেশনের উচ্চপদস্থ কর্মকর্তাদের মেইল করেছি এবং তারা অনুষ্ঠানে যোগ দেবেন। প্রস্তুতির ঠিক এই চূড়ান্ত পর্যায়ে আমি যেভাবে দুর্বৃত্তদের লাঞ্ছনার শিকার হয়েছি এতে আমি চরম হতাশ। তিনি আক্ষেপ ও কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি চাইনি আহ্বায়কের দায়িত্ব নিতে, তারপরও সব সংগঠন জোর করে আমাকে দায়িত্ব দিয়েছে। কিন্তু এখন মনে হচ্ছে, ভালো কাজে এগিয়ে আসাটাই আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। আমি জটিল স্নায়ুরোগে অসুস্থ মানুষ হিসেবে তাদের দ্বারা যেভাবে মানসিক ও শারীরিকভাবে অপদস্ত হয়েছি; সেটা আমার জন্য মৃত্যুর কারণও হতে পারতো।  এই হামলায় যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর