২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৫০

মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মালয়েশিয়া প্রতিনিধিঃ

মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

একুশের চেতনায় সম্মিলিতভাবে দেশ গড়ার প্রত্যয়ে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে যথাযোগ্য মর্যাদায় মহান ২১ শে ফেব্রুয়ারি পালন করা হয়েছে। 

৫২'র ভাষা শহীদদের স্মরণ করে মালয়েশিয়া অবস্থানরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া নেতৃবৃন্দও শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সংগঠনের সিনিয়র সভাপতি আহমেদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক, যুগ্ম- সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন, শাহাদাত হোসেন, প্রচার সম্পাদক শেখ আরিফুজ্জামান ও সদস্য মোহাম্মদ আলী এসময় উপস্থিত ছিলেন।
এর আগে বাংলাদেশ দূতাবাসে বৃস্পতিবার স্থানীয় সময় সকাল ৯ টায় ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ওয়াহিদা আহমেদ পতাকা উত্তোলন করেন। পরে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এরপর মালয়েশিয়ার হাইকমিশনের অস্থায়ী শহীদ মিনারে ৫২'র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ওয়াহিদা আহমেদের নেতৃত্বে দূতাবাসের সকল কর্মকর্তারা। 

পরে দূতাবাসের হলরুমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দ্বিতীয় সচিব(শ্রম) ফরিদ আহমেদের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতালয় প্রধান, শ্রম কাউন্সিলর ও প্রথম সচিবগণ। 

এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখা, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, ব্রাম্মণবাড়িয়া জেলা সমিতি মালয়েশিয়া, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া, চাঁদপুর জেলা সমিতি, যশোর জেলা সমিতি, গোপালগঞ্জ জেলা সমিতি, মামা সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠন পৃথক পৃথক ভাবে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর