Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৯ ২২:৪৯

কাতারে দিন বদলে যাচ্ছে, আমাদের বদলাতে হবে: প্রতিমন্ত্রী

কাতার প্রতিনিধি

কাতারে দিন বদলে যাচ্ছে, আমাদের বদলাতে হবে: প্রতিমন্ত্রী

বিদেশে বাংলাদেশের শ্রমবাজারের চেহারা বদলে যাচ্ছে উল্লেখ করে  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ  বলেছেন, ‘এই বদলে যাওয়ার সঙ্গে আমাদের টিকে থাকতে হবে এবং নতুন কৌশলে কাজ করতে হবে। কাতারে দিন বদলে যাচ্ছে, কাজের আমাদেরও বদলাতে হবে। আমরা যদি না বদলাই, তাহলে সেটা দুঃখজনক হবে।’ 

সম্প্রতি কাতারের উম সালাল আলী সুলাইতান খামারে এবং খয়রাতিয়াত কিউডিএসবিজি লেভার ক্যাম্প পরিদর্শন করে শ্রমিকদের সাথে মতবিনিময় সভা করেন প্রতিমন্ত্রী। এ সময় প্রবাসীদের পরিবর্তিত পরিস্থিতিতে খাপ-খাওয়ানোর পাশাপাশি সকল সমস্যা সমাধান করারও আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও কাতারি নাগরিক শেখ আল সুলাইতান।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ কাতার শাখার উপদেষ্টা মান্না আহমেদ জায়গীরদার, মাহবুবুর রহমান চৌধুরী বাবু, জাতীয় শ্রমিক লীগ কাতারের সহ-সভাপতি ফখরুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির আহমদ, সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তাজসহ কমিউনিটির নেতৃবৃন্দরা।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আল সুলাইতান খামারের মেনেঞ্জিং ডিরেক্টর বদরুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন খামারের প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। পরে কাতার বাংলাদেশ বিনিয়োগের বিভিন্ন কর্মক্ষেত্রের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী প্রবাসীদের দেওয়া দাবি-দাওয়া সম্পর্কে আলোকপাত করে বলেন, 'আমি দায়িত্ব গ্রহণের পর সিদ্ধান্ত নিয়েছি ঢাকায় বসে নয়, সরাসরি প্রবাসীদের কাছে গিয়ে তাদের চাহিদা জানবো। তাদের সমস্যাগুলো শুনে আমার সর্বোচ্চ চেষ্টায় থাকবে তাদের দাবী গুলো পূরণ করতে।

প্রতিমন্ত্রী বলেন, ‘দায়িত্ব গ্রহণের পর দুই মাসের মধ্যে ২০ দিন আমি দেশের বাইরে। প্রবাসীদের কাজে বিভিন্ন দেশে গিয়েছি। আমার সঙ্গে দু'জন যুগ্ম সচিব আছেন, যাতে প্রবাসীদের যে কোন সমস্যা সমাধানে দ্রুত পথ খুঁজে বের করা যায়। আমাদের মধ্যে যদি আন্তরিকতা না থাকে, তাহলে কোনো সমস্যাই আমরা সমাধান করতে পারব না।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ 


আপনার মন্তব্য