১৮ মার্চ, ২০১৯ ০১:৩৬

ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

ডেনমার্ক প্রতিনিধি

ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ডেনমার্কের রাজধানী কোপেনহাগেন শহরে এক আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানবিক গুণাবলির শ্রেষ্ঠতম অনুষঙ্গ ঔদার্য। সভ্যতার সহস্র সহস্র বছরের ইতিহাসে হাতেগোনা কিছু মানুষ এই বিরল গুণের অধিকারী ছিলেন। বঙ্গবন্ধু তার বিশাল মানবিক ঔদার্য দিয়েই কোটি মানুষের নেতা হয়েছেন, কোটি মানুষকে স্বপ্ন দেখাতে পেরেছেন, তাদের নিষ্প্রাণ দেহে প্রাণ সঞ্চার করতে পেরেছেন, সর্বোপরি বাঙালির জন্য একটি স্বাধীন ভূখণ্ড, একটি স্বাধীন রাষ্ট্রের বাস্তবায়ন করে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর জন্মঋণ সার্থক হবে।

এসময় উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, ফাহমিদ আল মাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগের আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগের সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর