১৯ মার্চ, ২০১৯ ০৪:৪৬

বার্লিনে 'জার্মান-বাংলা'র যাত্রা শুরু

জার্মানি প্রতিনিধি:

বার্লিনে 'জার্মান-বাংলা'র যাত্রা শুরু

নানা আয়োজনের মধ্যে দিয়ে জার্মানির রাজধানী বার্লিনে প্রবাসীদের উদ্যোগে যাত্রা শুরু করল ডয়েচ-বেঙ্গালীশে ফেরাইন ফুইর কুলটুর উন্ড সোসিয়ালেস অর্থাৎ জার্মান বাংলা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রবিবার বিকালে শহরের স্থানীয় একটি মিলনায়তনে ব্যাপক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়।

মিলনমেলায় নানা আয়োজনের মধ্যে ছিল দেশীয় খাবার বিতরণ, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা ও খেলাধুলা। শুরুতে সংগঠন, দেশ ও সর্বস্তরের মানুষের জন্য দোয়া পরিচালনা করেন বার্লিন বায়তুল মোকাররম মসজিদের খতীব শাইখ হেলাল উদ্দীন সিরাজী।

এসময় সংগঠন পরিচালনা কমিটির পক্ষ থেকে মোহাম্মদ হানিফ পলাশ ও মো. জসিম সিকদার বলেন, বার্লিনে এমন একটি সংগঠন করার ইচ্ছে অনেক দিনের, যেখানে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদের সাথে সাথে স্থানীয় জার্মানরাও একে অপরের সাথে নিজেদের সুখ-দুঃখ ভাগ করে নিতে পারে। আর সেই সাথে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা ও সকল ধর্মের মধ্যে ভাতৃত্ববোধের নজির প্রবাসেও তুলে ধরতে চাই।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন, শরীফ আহমেদ ভূইঁয়া, মেসবাহ আহমেদ, কাজী বাসার ও হোসনে মুরাদসহ অনেকে। খেলাধুলার পর্ব শেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন কমিউনিটির নেতৃবৃন্দ। মিলনমেলায় উপস্থিত সকলে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর