১৯ মার্চ, ২০১৯ ১০:৩২

ইতালিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

এমডি রিয়াজ হোসেন, ইতালি

ইতালিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

যথাযথ মর্যাদা ও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ দূতাবাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপন করেছে।

১৭ মার্চ রোমে অবস্থিত দূতাবাস কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়। দ্বিতীয় পর্বে ছিল শিশু-কিশোরদের জন্য গান, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এর উপর বক্তৃতা এবং খেলাধুলা। প্রায় ১০০ শিশু-কিশোর এসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এরপর দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং পবিত্র গীতা পাঠের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ বক্তব্য প্রদান করেন। বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও জীবনাদর্শ সম্পর্কে এবং স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধুর অপরিসীম অবদানের কথা শিশু-কিশোরদের সামনে তুলে ধরেন। আলোচনা সভা শেষে চার্জ দ্য অ্যাফেয়ার্স প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার প্রদানের পাশাপাশি অংশগ্রহণকারী সকলকে সান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর