২৬ মার্চ, ২০১৯ ১৬:৩৮

স্বাধীনতা দিবস উপলক্ষে রিয়াদে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব

স্বাধীনতা দিবস উপলক্ষে রিয়াদে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজেএক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সময় সকাল ৭টায় স্কুল প্রাঙ্গণে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক খাদেমুল ইসলাম, শিক্ষার্থী আকিফা আহসান ও সওদা ইসলাম বুশরার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মো. মেহেদী হাসান।

বোর্ড অব ডাইরেক্টর্সের মান্যবর চেয়ারম্যান জনাব মোহাম্মদ মোসতাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের বোর্ড অব ডাইরেক্টর্সের ভাইস চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সিগনেটরী মো. আবদুল হাকিম, বোর্ড সদস্য সফিকুল সিরাজুল হক, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী নুর, অভিভাবক মোস্তাক আহম্মদ মন্ডল, সোহাইল উল্লাহ প্রমুখ।

পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফজাল হোসেন। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষ্যে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থী এহসানুলল রাফিদ আদিব, মুনতাহা আলমগীর ও ফারিয়া হুদা জাকিয়া ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক ও সাবেক বিভাগীয় প্রধান মুহাম্মদ দিলওয়ার হুসাইনকে একুশের বই মেলায় প্রকাশিত কাব্য গ্রন্থ “নিঃশব্দ প্রেম প্রকাশের জন্য বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার করা হয় এবং কোমলমতি শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানের বিশেষত্ব ছিলো খুদে শিক্ষার্থীদের অঙ্কিত স্বাধীনতার চিত্র প্রদর্শন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশিত দেশাত্মবোধক সংগীত ও নৃত্য প্রবাসীদের মাঝে দারুণ আলোড়ন সৃষ্টি করে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানের ধর্ম বিষয়ক শিক্ষক হাবিব মোমানী।

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর