২৮ জানুয়ারি, ২০২৩ ০৮:২০

সিডনিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যে আ ফ ম বাহাউদ্দিন নাসিমের শ্রদ্ধা নিবেদন

নাইম আবদুল্লাহ:

সিডনিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যে আ ফ ম বাহাউদ্দিন নাসিমের শ্রদ্ধা নিবেদন

অস্ট্রেলিয়ায় সফররত বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম শুক্রবার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির প্যারামাটা সাউথ ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করেছেন। এ সময় বাহাউদ্দিন নাসিমের সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা তার সঙ্গে ছিলেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাসিম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সারা জীবনের লক্ষ্য ছিলো বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত করা এবং বিশ্বের দরকারে বাঙালি জাতিকে প্রতিষ্ঠিত করা। দুঃখের বিষয় ঘাতকদলেরা জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করেছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচারের মাধ্যমে সেই ঘাতকদের শাস্তি দিয়েছেন। এবং তিনি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে দৃঢ প্রতিজ্ঞবদ্ধ।

তিনি আরো বলেন, বাংলাদেশের অস্তিত্ব রক্ষার্থে, বাঙালি জাতির অস্তিত্ব রক্ষার্থে, অশুভশক্তি বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। এবং শেখ হাসিনার নেতৃত্বে আমরা লড়াই সংগ্রাম চালিয়ে যাব।

জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের সময় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক, কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ ড. আব্দুস সাদেক, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবো, শাহ কামাল, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সহ-সভাপতি লাল্টু চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, প্রাক্তন ছাত্রলীগ নেতা আবু তারেকসহ অস্ট্রেলিয়ায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার (২১ জানুয়ারি) আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও তাঁর সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর