১৫ এপ্রিল, ২০২৪ ১৫:২৬

সিডনিতে প্রত্যাশা’স ওয়ার্ল্ডের তত্ত্বাবধানে রঙিলা বৈশাখ

নাইম আবদুল্লাহ

সিডনিতে প্রত্যাশা’স ওয়ার্ল্ডের তত্ত্বাবধানে রঙিলা বৈশাখ

সিডনির ইঙ্গেল্বার্নে প্রত্যাশা’স ওয়ার্ল্ডের সার্বিক তত্ত্বাবধানে রঙিলা বৈশাখ চতুর্থবারের মতো বাংলা বর্ষবরণের আয়োজন করেছে। আগামী ২৭ এপ্রিল বড় পরিসরে বৈশাখ উদযাপনকে সামনে রেখে ছোট্ট পরিসরের এই আয়োজন রবিবার দুপুর একটায় সমবেত কণ্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গান দিয়ে শুরু হয়। রাসেল ইকবাল ও প্রত্যাশা ইকবালের সার্বিক তত্ত্বাবধানে মঞ্চে মিঠু স্বপ্নসহ সিডনির কণ্ঠ শিল্পীরা বৈশাখ ও দেশের গান পরিবেশন করেন।

গ্রাম বাংলার ঐতিহ্য ঢেঁকি, পালকি, লুঙ্গি, গামছা, মুরগির খোয়ার, টং দোকান, মাটির বাসন পেয়ালাসহ বৈশাখের ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো এই আয়োজনে সব অতিথিদের জন্য ছিল অনুষ্ঠানস্থলে মাটির চুলায় ও মাটির হাঁড়িতে রান্না করা গরম গরম ইলিশ ভাজা, পিঠা-পুলি, ঝাল মুড়ি, চটপটি, ঘুগনি, হরেক রকমের ভর্তা, শুঁটকি, মাছ, মাংস ও চাসহ ঐতিহ্যবাহী পান্তা ভাত।

আয়োজক কমিটির পক্ষে রাসেল ইকবাল ও প্রত্যাশা ইকবাল স্বতঃস্ফূর্ত সহযোগিতার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বড় পরিসরে আগামী ২৭ এপ্রিল (শনিবার) ইঙ্গেল্বার্নের গ্রেগ পারসিভাল কমিউনিটি সেন্টারে প্রত্যাশা’স ওয়ার্ল্ড আয়োজিত রঙিলা বৈশাখে সবাইকে আমন্ত্রণ জানিয়ে বাংলা বর্ষবরণের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর