২ মে, ২০১৬ ১৩:৩৯

মালয়েশিয়ায় প্রবাসীদের মে দিবস পালন

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর

মালয়েশিয়ায় প্রবাসীদের মে দিবস পালন

দোয়া ও আলোচনা সভার মাধ্যমে মহান মে দিবস পালন করেছে, মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা। রবিবার রাজধানী কুয়ালালামপুরের তামিং জায়ায় নিজস্ব কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখা। 

মে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, ১৮৮৬ সালে রক্তের বিনিময়ে শ্রমিকের যে অধিকার অর্জনের কথা ছিলো তার পূর্ণাঙ্গ বাস্তবায়ন আজও হয়নি। আজও শ্রমিক প্রতি মূহূর্তে নির্যাতিত হচ্ছে। অথচ তাদের ঘামে ভেজা শ্রমে অর্জিত অর্থে দেশের অর্থনীতি আজ সমৃদ্ধ। বাংলাদেশ সরকারের পাশাপাশি মহান মে দিবসে শ্রমিকের কল্যানে যার যার স্থান থেকে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন বক্তারা।  

সংগঠনের সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলটির মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল। উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন মুকুল, ওহিদুর রহমান, কামরুজ্জামান কামাল, বাংলাদেশ থেকে আগত মৎস্য সমবায় সমিতিরি সভাপতি মাশুক নাজিম, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না ও এ কামাল চৌধুরী, কবি আলমগীর হোসেন, শাখাওয়াত হক জোসেফ, সাইফুল ইসলাম সিরাজ, যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমেদ, আবু হানিফ, জহিরুল ইসলাম বেপারি, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বি এম বাবুল হাসান, লিটন সরকার বাবু, শ্রমিকলীগের মাইনুদ্দিন, মাজহারুল ইসলাম, জাকির হোসেন, তরিকুল ইসলাম ও ছাত্রলীগের কবিরুজ্জামান জীবন প্রমুখ। 

মাওলানা রেজাউল হকের কোরআন তিলাওয়াত ও দোয়ার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার কেন্দ্রীয় কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।  
     

বিডি-প্রতিদিন/ ০২ মে, ২০১৬/ আফরোজ 

সর্বশেষ খবর