২০ মে, ২০১৭ ১৮:০৫

শেকৃবিতে ৪র্থ অন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী

সাজিদ আহসান

শেকৃবিতে ৪র্থ অন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী

রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) একটি উল্লেখযোগ্য সংগঠন হলো “শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি। সংগঠনটির উদ্যোগে গত ১৬-১৭ মে অনুষ্ঠিত হয়েছে “৪র্থ অন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা ২০১৭”। অনুষ্ঠানের প্রথম দিন বিকেল ৪টায় প্রদর্শনীটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী। এ সময় তিনি বলেন, “ছবি এমন হওয়া উচিৎ যেন ছবি নিজেই কথা বলে।

শেকৃবি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি সাজিদ আহসান জানান, প্রদর্শনীর জন্য তিনটি ক্যাটাগরিতে শিক্ষক ও কর্মকর্তাদের পক্ষ থেকে ১৮ টি এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৪৯ টি সহ মোট ১৬৭ টি ছবি জমা পড়ে। এর মধ্যে থেকে শিক্ষক ও কর্মকর্তাদের ৮টি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৬০টি ছবিসহ মোট ৬৮ টি ছবি প্রদর্শনীর জন্য মনোনীত হয়। 

প্রদর্শনীর শেষ দিন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, প্রফেসর  ড. আনোয়ারুল হক বেগ, আবু নোমান ফারুক আহম্মেদ এবং মো. জাভেদ আজাদ। অনুষ্ঠানের সভাপতি হিসেবে ছিলেন প্রফেসর ড. মো. মিজানুর রহমান। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরিতে তিনজন করে মোট নয়জনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের সবাইকে সার্টিফিকেট ও ক্রেস্ট এবং অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

সর্বশেষ খবর