Bangladesh Pratidin

প্রকাশ : ১১ মার্চ, ২০১৮ ১৩:০৭ অনলাইন ভার্সন
পাঠক কলাম
অপু ইসলাম কি আবার অপু বিশ্বাস হয়ে যাবেন?
সীমান্ত মাহমুদ
অপু ইসলাম কি আবার অপু বিশ্বাস হয়ে যাবেন?
bd-pratidin

গত বছর জুড়ে শোবিজ পাড়ায় সবচেয়ে চর্চিত বিষয় ছিল শাকিব খান-অপু ব্শ্বিাসের বিয়ে-সন্তান এবং সবশেষে বিচ্ছেদ। এপ্রিলে সন্তানকে নিয়ে জনসমক্ষে আসেন অপু। এরপর থেকেই শাকিব-অপুর সম্পর্ক খারাপ হতে শুরু করে। ২২ নভেম্বরে যার চূড়ান্ত রূপ নেয়। সেদিন শাকিব অপুকে তালাকনামা পাঠান।

শাকিবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন অপু। তিনি নিজেই এ তথ্য দিয়েছেন গণমাধ্যমে। নাম বদলে অপু বিশ্বাস থেকে হয়ে যান অপু ইসলাম খান। বিভিন্ন সাক্ষাৎকারে অপু জানান, নিয়মিত নামাজ পড়েন, রোজা রাখেন তিনি। সুযোগ পেলে হজ করারও ইচ্ছে আছে তার।

তবে অপু এও জানিয়েছিলেন, 'শাকিব তাকে জোর করে ধর্মান্তরিত করেছেন।' আগামীকাল সোমবার ডিএনসিসি শাকিব-অপুর তৃতীয় শুনানি। সমঝোতা না হলে বিচ্ছেদ চূড়ান্তভাবে কার্যকর হয়ে যাবে তাদের। তবে সমঝোতা যে হবে না সেটি দিনের আলোর মতোই স্পষ্ট। শাকিব আগের দুটি শুনানিতে আসেননি। অপুও তালাক মেনে নিয়েছেন। সুতরাং শাকিব-অপুর দীর্ঘ দাম্পত্যের অবসান ঘটছেই। 

সিনেমাপ্রেমী হিসেবে আমার মনে একটি প্রশ্নের উদয় হয়েছে। সেটি হল অপু ইসলাম খান কি এবার অপু বিশ্বাস হয়েছেন। বিভিন্ন সূত্র ও নায়িকার ঘনিষ্ঠদের মতে, অপু আবারও অপু বিশ্বাস হয়ে যাবেন। অপু নাকি নিজেও সেটি বলেছেন।

তালাক মেনে নেয়ার পর শাকিবকে 'চরিত্রহীন' আখ্যা দিয়েছিলেন অপু। জানিয়েছেন, একমাত্র সন্তানকে তার বাবার মতো কিছুতেই হতে দেবেন না। মেয়েদের সম্মান করতে শেখাবেন। আর সেটি করতে না পারলে আত্মহত্যা করবেন তিনি। শাকিবের প্রতি কতটা অশ্রদ্ধা থাকলে এটি বলা সম্ভব সেটি সহজেই অনুমেয়। শাকিব যদি সত্যিই জোর করা অপুকে ধর্মান্তরিত করে থাকেন, তাহলে অপু যে পুরনো পরিচয়ে ফিরে যাবেন তাতে কোনো সন্দেহ নেই। 

(পাঠক কলাম বিভাগে প্রকাশিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়) 

বিডি প্রতিদিন/১১ মার্চ, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow