১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৬

রোহিঙ্গাদের আড়াই কোটি টাকার ত্রাণ দিবে রাউজানবাসী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

রোহিঙ্গাদের আড়াই কোটি টাকার ত্রাণ দিবে রাউজানবাসী

ফাইল ছবি

নির্মম নির্যাতন, গণহত্যা, উপর্যপুরী ধর্ষণসহ নানাবিধ অত্যাচার ও আতংকের মধ্যে বাংলাদেশে আসা অসহায় রোহিঙ্গাদের মাঝে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী দিচ্ছেন রাউজানবাসী। রোহিঙ্গাদের ৩৫ হাজার পরিবারের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হবে। আগামীকাল কক্সবাজার-টেকনাফের ৫টি পয়েন্টে এসব ত্রাণ সামগ্রী বিতরণে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তাছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন। সকাল সাড়ে ৭টার সময় চট্টগ্রাম নগরীর সিআরবি থেকে বিশাল বহরের এসব ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা শুরু করবেন। রাউজানের এমপি ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) হিউম্যান রাইটস কমিটির প্রেসিডেন্ট এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে রাউজানবাসী ঐক্যবদ্ধ হয়ে এসব ত্রাণ সংগ্রহে এগিয়ে এসেছেন। আজ উপজেলার একেএম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম রেজা।
রাউজান উপজেলার উরকিরচর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল বলেন, সারাদেশ থেকে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য সাহায্য সহযোগিতা করছেন অনেকেই। তারই অংশ হিসেবে রাউজানের এমপি ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) হিউম্যান রাইটস কমিটির প্রেসিডেন্ট এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে উপজেলা প্রশাসনের সহযোগিতায় রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন ও উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং রাউজানের সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে  বুধবার টেকনাফ ও উখিয়ার ৫ পয়েন্টে ত্রাণ বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে জানা গেছে, রোহিঙ্গাদের ৩৫ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হবে ২ কোটি ৫০ লাখ টাকার ত্রাণ সামগ্রী। এদের মধ্যে রয়েছে, ১ লক্ষ ৭৫ হাজার কেজি চাল যা ১ শত ৭৫ টন, ২ লক্ষ ওরস্যালাইন, ১ লক্ষ ৫০ হাজার প্যারাসিটামল, ১১ লক্ষ ৩২ হাজার বিস্কিট, ৩০ হাজার চা পাতার প্যাকেট, ২৪ হাজার গ্লুকোজ, ১৮ হাজার পানির বোতল, ১২ হাজার গুড়ো দুধ, ১২ হাজার উইল সাবান, ১২ হাজার টুথ পাউডার, ৬ হাজার নতুন কাপড়, ১ হাজার ২৮টি বালতি, ১ হাজার ২৮টি জগ, ১ হাজার  তেরপাল, ১ হাজার ২৮টি মশারি, ১২ শত ৫০টি খাবার প্লেট। এছাড়াও নিত্য প্রয়োজনী গ্লাস, পাতিল, চামচসহ প্রায় ২ কোটি ৫০ লক্ষ টাকার সামগ্রী বিতরণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর