২০ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৫৮

মিডিয়া সেন্টার খোলা হচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে

নিজস্ব প্রতিবেদক

মিডিয়া সেন্টার খোলা হচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে

কক্সবাজারের টেকনাফ উখিয়া সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গা ক্যাম্পের সব খবরাখবর জানাতে মিডিয়া মনিটরিং সেল খোলা হচ্ছে। আগামীকাল থেকে এ ক্যাম্পের কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ারের সভাপতিত্বে এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। মিডিয়া সেন্টারটি নিয়মিত তদারকি করবেন জেলা প্রশাসক ও পিআইবি। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্ক থেকে সবসময় রোহিঙ্গাদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

অন্যদিকে উখিয়ার ১২টি রোহিঙ্গা ক্যাম্পে ১২শ' শৌচালয় এবং ১২শ' নলকূপ স্থাপন করা হবে। ইতোমধ্যে ২শ' শৌচালয় এবং ২শ' নলকূপ স্থাপন করা হয়েছে। এগুলোর মধ্যে নারীদের জন্য ৬০ শতাংশ এবং বাকিগুলো পুরুষদের জন্য নির্ধারণ করা হয়েছে। এসব ক্যাম্পে যোগাযোগের জন্য রাস্তা নির্মাণে ৪০ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। 

এছাড়া রোহিঙ্গারা তাদের রান্নার জন্য যেন আশেপাশের বনাঞ্চল উজার না করে সেজন্য কেরোসিনের চুলার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৫টি অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্প খোলা হয়েছে। আরো ৬টি স্বাস্থ্য ক্যাম্প খোলার ঘোষণা দেওয়া হয়েছে। ত্রাণ মজুদ রাখার জন্য ১৪টি গোডাউন তৈরী করা হয়েছে। 


বিডি প্রতিদিন/২০ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর