২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:২৩

বিশ্ব বিবেককে জাগ্রত করতে আমরা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছি: তথ্যমন্ত্রী

শফিক আজাদ, উখিয়া(কক্সবাজার):

বিশ্ব বিবেককে জাগ্রত করতে আমরা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা নাগরিকদেরকে মিয়ানমার সরকার বার বার নিষ্ঠুর নির্যাতন ও গণহত্যা খুবই নিন্দনীয়। এটা বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায় মিয়ানমারকে প্রচন্ড চাপ প্রয়োগ অব্যাহত রাখতে হবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী জাতিসংঘে শান্তির প্রস্তাবের পক্ষে নমনীয় হয়ে মিয়ানমার সরকার আলোচনার প্রস্তাব দিয়েছেন।

রবিবার বেলা ৩টায় কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরনার্থী ক্যাম্প অফিস কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তথ্যমন্ত্রী আরো বলেন, রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মনুষ্যত্ব, মানিবক ও মানবিকতাকে প্রধান্য দিয়ে বিশ্বের দিকে না থাকিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপন্ন রোহিঙ্গাদের পাশে দাড়িয়ে বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। 

আজ বিশ্ব দরবার শেখ হাসিনার মানবতার পক্ষে অবস্থান নিয়েছে  তিনি এ সংকট সমাধানে শেখ হাসিনা জাতিসংঘে যে প্রস্তাব তুলে ধরেছেন আমরা ও ১৪দলের পক্ষে এ প্রস্তাবকে সমর্থন করে প্রধানমন্ত্রীর পাশে থাকব। 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আকতার, জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন, কেন্দ্রীয় জাসদের নেতা মীর হোসেন আকতার, ছলিম উল্লাহ শেখ, শওকত, সজল, নুর আকতার, জেলা জাসদের সভাপতি নাঈমূল হক চৌধুরী টুটুল সহ অন্যান্য নেতৃবৃন্দরা।
 
তথ্যমন্ত্রী হাসুনল হক ইনু রোহিঙ্গা নির্যাতনের সঠিক চিত্র ও সক্রিয় দায়িত্বপালন করে জাতীয় ও আর্ন্তজাতিক পরিমন্ডলে তুলে ধরে বিশ্ব বিবেককে জাগ্রত করায় প্রিন্ট, ইলেক্ট্রনিক্স মিডিয়া, গণমাধ্যমসহ সাংবাদিকদের সাহসিকতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন প্রধানমন্ত্রীর শান্তির প্রস্তাব মেনে নেওয়া সহ রোাহিঙ্গাদের নাগকিত্ব প্রদান, সেদেশে ফেরত, পুনর্বাসন ও গণহত্যার বিচার দাবি করেন। 

এর আগে তথ্যমন্ত্রী জাসদের পক্ষ থেকে উখিয়ার বালুখালী, হাকিমপাড়ায় ১০হাজার রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

বিডিপ্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর