২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৩১

নারকীয় বর্বতার শিকার হয়ে পালিয়ে এসেছে রোহিঙ্গারা: স্পিকার

শফিক আজাদ, উখিয়া(কক্সবাজার):

নারকীয় বর্বতার শিকার হয়ে পালিয়ে এসেছে রোহিঙ্গারা: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারকীয় বর্বতার শিকার হয়ে মিয়ানামার হতে পালিয়ে এসেছে রোহিঙ্গারা। আর তাদেরকে আশ্রয় দিয়ে মানবিক ও মানবতার সেবা করে বাংলাদেশ ও জনগণ বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। সরকার রোহিঙ্গাদেরকে খাদ্য,চিকিৎসা ও আশ্রয়স্থলের ব্যবস্থা করে দিয়েছে এবং তাদেরকে পুর্নবাসন ও ত্রাণ সামগ্রী বিতরণে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে। 

রবিবার কক্সবাজারের উখিয়ার বালুখালী নতুন শরনার্থী ক্যাম্প পরির্দশন ও  রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। 

স্পীকার শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট সমস্যা মোকাবেলায় বিশ্ব পরিমন্ডলে তুলে ধরেছেন। রোহিঙ্গাদেরকে নাগরিকত্ব প্রদান ও সেদেশে ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রস্তাবনা তুলে ধরেছেন যা ইতিমধ্যে তারা গুরুত্বসহকারে নিয়েছেন। 

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বী, জাতীয় সংসদের চীফ হুইপ ফিরোজ রশিদ, সংসদ সদস্য সায়মুন সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক,আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। 

পরে স্পীকারের নেতৃত্বে জাতীয় সংসদের সদস্যগণ কক্সবাজারের উদ্দেশ্য বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন। 

বিডিপ্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর