২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৪৮

দুই হাজার রোহিঙ্গার মাঝে ছাত্রলীগের খাদ্য, পানি ও বস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

দুই হাজার রোহিঙ্গার মাঝে  ছাত্রলীগের খাদ্য, পানি ও বস্ত্র বিতরণ

প্রায় দুই হাজার রোহিঙ্গা সদস্যের মাঝে বিভিন্ন খাদ্য, বিশুদ্ধ পানি ও বস্ত্র বিতরণ করা হয়েছে ছাত্রলীগের পক্ষ থেকে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ আজ উখিয়ায় বিভিন্ন বয়সী বৃদ্ধ, শিশু ও নারীদের মধ্যে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন। 

ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে গুড়া দুধ, বিস্কুট, চিড়া, মুড়ি, গুড় ও চিনি। এসময় ২ লিটার ওজনের এক বোতল করে পানি ও শিশু-কিশোরদের মধ্যে প্রয়োজনীয় কাপড় বিতরণ করা হয়। এছাড়া ছাত্রলীগের চিকিৎসা কেন্দ্র ও মনিটরিং সেল থেকে নিয়মিত চিকিৎসা সেবা, ঔষধ ও খাবার স্যালাইন বিতরণ কার্যক্রম চলছে। 

এসময় ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, 'মাদার অফ হিউম্যানিটি' মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা এখন রোহিঙ্গা শরনার্থীদের পাশে আছে। সবাই তাদের সহায়তা করছি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে রোহিঙ্গাদের কষ্ট লাঘবে আমরা নিরলসভাবে কাজ করছি। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও দিন-রাত ছুটছেন রোহিঙ্গাদের সেবায়। তিনি বলেন, কক্সবাজারসহ চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলা থেকে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা এখানে কাজ করছেন। আজ বালুখালী মনিটরিং সেল থেকে আমরা প্রায় ২ হাজার রোহিঙ্গা সদস্যের মাঝে খাবার ও পানি দিয়েছি। কক্সবাজার ও উখিয়া টেকনাফের ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বেচ্ছাসেবক হয়ে প্রত্যেক রোহিঙ্গা সদস্যের কাছে ত্রাণ পৌছে দিয়েছেন। ইনশাআল্লাহ আমরা এ কাজ চালিয়ে যাব।

এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ আশিক, আনোয়ার হোসেন আনু, আসাদুজ্জামান আসাদ, উপ-সম্পাদক গোলাম মোসত্মফা, সৈয়দ আরাফাত, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরসেদ হোসাইন তানিমসহ নোয়াখালী, লড়্গীপুর, ফেনী, চট্টগ্রাম উত্তর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের নেতারা। রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে এ ত্রাণ সহায়তা দেয়া হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর