সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

বিদেশি সিরিয়াল থেকে বউকে দূরে রাখার টিপস

বিদেশি সিরিয়াল থেকে বউকে দূরে রাখার টিপস

* বউকে বেশি বেশি সময় দিন : আপনি বউকে বাসায় রেখে অফিসে বা ব্যবসার কাজে বাইরে গেছেন? একা একা কাজ না থাকলে তো আপনার সাধের বউ তার শখের সিরিয়াল দেখতে বসবেই। তাই আপনার জন্য করণীয় হলো- যখনই সময় পান ফোনে বউয়ের সাথে আলাপজুড়ে দিন। তাকে সময় দিন। আর যখন বাসায় থাকবেন, তখন তো কথাই নেই। সারাক্ষণ বউয়ের সাথে এটা সেটা নিয়ে আলোচনা করে তাকে ব্যস্ত রাখুন। তাকে বিভিন্ন ধরনের প্রতিশ্রুতিও শুনিয়ে দিতে পারেন। তখন দেখবেন আপনার প্রতি তার ভালোবাসাও বেড়ে যাবে; আর তার মাথা থেকে সিরিয়ালের ভূতও ভাগবে।

* গ্রামের বাড়িতে বেড়াতে পাঠিয়ে দিন : আপনার বউয়ের প্রচুর নেশা বিদেশি সিরিয়ালের প্রতি? আপনি কোনোভাবেই নিয়ন্ত্রণ করতে পারছেন না? আপনি একটি বিশেষ উদ্যোগ নিতে পারেন। সেটি হলো- বেড়াতে যাওয়ার কথা বললে নিশ্চয় আপনার বউ আনন্দে লাফিয়ে উঠবে। তাই আপনি তাকে গ্রামের বাড়িতে কিছুদিন বেড়িয়ে আসতে বলতে পারেন। দেখবেন, যখন সে বেড়ানো শেষে ফিরে আসবে, তখন সিরিয়াল কি জিনিস সেটাই ভুলে বসে আছে। হ্যাঁ, ঘটনা এটাই ঘটবে। কারণ, গ্রামে তো আর ডিস লাইন নেই। থাকলেও যখন টিভির সামনে বসবে, তখনি তো বিদ্যুৎ ভেলকিবাজি দেখিয়ে নাই হয়ে যাবে। তাই, এতদিন ধরে সিরিয়াল না দেখে থাকতে থাকতে তো তাকে ভুলারই কথা নাকি? চোখের আড়াল হলে মনের আড়াল হয় বলেও তো একটা কথা আছে...

* শপিংয়ে নিয়ে যেতে পারেন : শপিংয়ে যাওয়ার কথা শুনলে কার বউয়ের মন খুশি না হয়? এক্ষেত্রে নিশ্চয়ই দশ জনের মধ্যে দশ জনই হাত তুলে হ্যাঁ বলতে বাধ্য। হ্যাঁ, এই সূত্রটাকেই কাজে লাগাতে পারেন আপনার বউকে সিরিয়াল আসক্তি থেকে মুক্ত করতে। যখন সিরিয়াল দেখার সময় হবে, তার ঠিক আগ মুহূর্তে আপনার বউকে বলেন শপিংয়ে যাওয়ার কথা। দেখবেন সে নাচতে নাচতে ছুটবে আপনার সঙ্গে। আপনি যখন শপিংয়ে যাবেন, তখন নিশ্চয়ই জ্যাম নামের একটা বস্তুর সাক্ষাৎ পাবেন রাস্তায়। জ্যামের সাক্ষাতে এবং শপিংমলে ঘুরে ঘুরে যে সময় অতিবাহিত হয়ে যাবে, তারপর বাসায় ফিরতে ফিরতে দেখবেন সবগুলো সিরিয়ালেরই সময় শেষ। আর এভাবেই ধীরে ধীরে বউকে সিরিয়ালাসক্তি থেকে মুক্ত করতে পারবেন বলে আশা করা যায়।

 

 

সর্বশেষ খবর