সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

শীতের সেলিব্রেটি যারা

দেখতে দেখতে শীত চলে এসেছে। শীত আসার সঙ্গে সঙ্গেই কদর বেড়ে গেছে কিছু জিনিসপাতির। আমাদের দেশে যার কদর বেড়ে যায় সে-ই আলটিমেটলি সেলিব্রেটি বনে যায়। আসুন দেখি পরিচিত হই শীতের সেলিব্রেটিদের সঙ্গে। লিখেছেন- মুহাম্মাদ আসাদুল্লাহ

শীতের সেলিব্রেটি যারা

* জ্যাকেট, সোয়েটার : সারা বছর অনাদর অবহেলায় ওয়ারড্রবের কোনায় পড়ে থাকলেও শীত এলেই চলে টানাহেঁচড়া। ধুয়ে লন্ড্রী করে সারাক্ষণ সঙ্গে রাখা হয়। কোথাও দাওয়াতে গেলে আর যাই হোক জ্যাকেট বা সোয়েটার ফেলে কেউ যায়? শীতের প্রধান সেলিব্রেটি তাই জ্যাকেট ও সোয়েটার।

* লিপজেল : ঋতু হিসেবে শীতকে রোমান্টিক ঋতুর কাতারে কোনোভাবেই ফেলা যায় না। কি মশাই চোখ চুলকাচ্ছেন? আরে রাগ না করে একটু ভেবে দেখুন, শীতের প্রভাবে কোন অঙ্গটি সবচে ক্ষতিগ্রস্ত হয়? ঠোঁট! ঠোঁট ফেটে গেলে কথা বলা তো দূরে থাক মুখ দিয়ে কোন শব্দই উচ্চারণ করা যায় না, টান লাগে। মুখ দিয়ে যদি কাব্যিক সব কথাবার্তা ডেলিভারিই না দিতে পারেন তাহলে আপনাকে কে রোমান্টিক বলে মানবে? শীতে তাই মোটামুটি সুপার হিরোদের জায়গায় অবস্থান করছে লিপজেল। ঠোঁট সুরক্ষায় চরম আনস্মার্ট ছেলেটিও পকেটে লিপজেল নিয়ে ঘোরে। মেয়েদের কথা বলার তো অবকাশই নেই।

* কানটুপি : ঠোঁটের পরেই শীতের নজর পড়ে কানের দিকে। যত গরম কাপড়ই পরেন না কেন ক্যান আপনার খোলা থাকলে কিছুতেই কোনো কাজ হবে না। শীতে কাবু হতে বাধ্য। এ অবস্থায় শীতের বাজারের অন্যতম সেলিব্রেটি কানটুপির শরণাপন্ন হয়েছেন তো বেঁচে গেছেন। কারণ কান ঠাণ্ডা তো দুনিয়া ঠাণ্ডা।

গ মাফলার : কানটুপি স্টাইলিশদের কাছে একটু ক্ষেত মনে হতে পারে। কিন্তু মাফলারের বিকল্প কিছু নেই। একটা মাফলার সঙ্গে না রেখেছেন তো মরেছেন। মাফলার মাথায় বাঁধতে না চাইলে ভিন্ন ভিন্ন স্টাইলে গলায় ঝুলিয়ে রাখার প্রচলন অনেকদিন ধরেই চলছে। শীতের অন্যতম ফ্যাশন এই মাফলারও কম সেলিব্রেটি না। যারা গলার বাড়তি যত্ন নেন তারা তো মাফলার ছাড়া কিছু ভাবতেই পারেন না।

 

 

সর্বশেষ খবর