সোমবার, ২৬ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

এই শীতে গরম থাকার কৌশল

এই শীতে গরম থাকার কৌশল

শীত না গরম? এই দুই অবস্থার চিপায় যাচ্ছে দিনকাল।

শীত তো আসবেই, তবে শীত আসলে অনেকের সমস্যা হয়ে যায়, মানে কিভাবে একটু গরম থাকবেন সেটাই ঠিক করতে পারেন না, আপনার জন্য ফ্রি টিপস্ চিন্তা করেছেন -সোহানুর রহমান অনন্ত

 

বাজারে যান : কিছু কিনুন আর না কিনুন বাজারে গিয়ে মাছ অথবা শাকসবজির দরদাম জিজ্ঞেস করুন। দেখবেন বিক্রেতার দাম শুনে আপনার শরীরে সেটিং অপশন পরিবর্তন হয়ে গরম লাগা শুরু হয়েছে।

আলাপ পদ্ধতি : এই পদ্ধতি হলো প্রথমে আপনাকে কোনো একটি লোকাল বাসে উঠতে হবে। এরপর দেশের রাজনৈতিক অবস্থার আলোচনা শুরু করতে হবে। ব্যস একবার মুখ দিয়ে বের করলে দেখবেন পক্ষে-বিপক্ষে এমন তর্ক শুরু হবে যে পুরো বাস থেকে শীত এমনিতেই দৌড়ে পালাবে। সো আপনিও গরম হয়ে যাবেন।

রেইনকোট পদ্ধতি : শীতে সবচেয়ে কষ্টের কাজটা হলো গোসল করা। তাই আপনি চাইলেই রেইনকোট গায়ে দিয়ে প্রতিদিন গোসল করতে পারেন। পানি যেহেতু গায়ে লাগবে না, ঠাণ্ডা লাগার প্রশ্নই আসে না। সো আপনি গরম থাকবেন এটা আমরাও আশা করতে পারি।

সিরিয়াল পদ্ধতি : এ পদ্ধতিতে আপনাকে বেশি বেশি করে সিরিয়াল দেখতে হবে। সিরিয়াল দেখতে শুরু করলেই বউয়ের এঙ্ট্রা লেকচার শুনতে হতে পারে। তাই এর সঙ্গে রিমোট নিয়ে ঝামেলা বাঁধিয়ে দিতে পারেন। রিমোটের দখল নিয়ে একটা দফারফাও হয়ে যেতে পারে। সিরিয়াল দেখতে বসে উত্তেজনার কারণে আপনার শীত যে জানালা দিয়ে পালাবে এ ব্যাপারে আমরা কাল্পনিক চ্যালেঞ্জ নিতে পারি। সুতরাং বকবকানি দেখেন আর শীতকে ছুটিতে পাঠান।

দৌড় পদ্ধতি : খুব বেশি শীত লাগলে পাড়ার পাগলা কুকুরটাকে খেপিয়ে দিন। ব্যস ননস্টপ দৌড়ানি খেলে দেখবেন শীত নিহত হয়ে গেছে। আর ঘামে আপনি গোসল করে ফেলেছেন।

 

সর্বশেষ খবর