সোমবার, ২৬ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

মোটরসাইকেলে একাধিক যাত্রী চড়তে না পারার লাভ-লসের খতিয়ান

মুহাম্মাদ আসাদুল্লাহ

মোটরসাইকেলে একাধিক যাত্রী চড়তে না পারার লাভ-লসের খতিয়ান

লাভ যাদের-

* মোটরসাইকেল নেই যাদের-

গোপেচারা প্রেমিক-প্রেমিকার মুখে ভালোবাসার কথার চেয়ে বাইক নেই বলে যারা খোটা বেশি শোনেন তাদের জন্য এর চেয়ে আশার বাণী আর হয় না। এখন তারা মহা ভাব নিয়ে বলতেই পারে, 'আরে বাইক যখন তখন কিনতেই পারি, তুমি তো চড়তে পারবে না। প্রেমিকা পিঠে নিয়ে যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে'।

* রিকশাওয়ালা, সিএনজিওয়ালাদের-

মোটরসাইকেলে একাধিক যাত্রী পরিবহনের সুযোগ না থাকায় সবচে লাভবান হবে রিকশাওয়ালা, সিএনজিওয়ালা। সময় বাঁচাতে বা নিরাপদ ডেটিং করতে সবাই ছুটবে এদের কাছে। চামে এরাও ভাব মারার সুযোগ পেয়ে যাবে। এখন আরও বেশি ভাব নিয়ে বলতে পারবে, 'যামুনা- তয় ভাড়া পঞ্চাশ বাড়াইলে ভাইবা দেখতে পারি'।

* রোমিও রাশির ছেলেদের-

অনেকেই আছে, একটা প্রেমের জন্য হাঁসফাঁস করে। এর উল্টোটাও সচরাচর দেখা যায়, যারা প্রেমের অফার পেতে পেতে হাঁপিয়ে ওঠে। রোমিওরা আবার দিল দরিয়া। কাউকে না করতে পারে না। এরূপ একাধিক জুলিয়েটের মালিক রোমিওরা এ সিদ্ধান্তের আনন্দে এলাকায় জিলাপি বিতরণ করতে পারে। কারণ, একাধিক যাত্রী নিষিদ্ধ বলতে তারা বুঝেছে প্রেমিকা নিয়ে যাতায়াত নিষিদ্ধ। পিঠে এক প্রেমিকা থাকতে আরেক প্রেমিকার হাতে ধরা খাওয়ার আশঙ্কায় এখন আর তাদের দিনাতিপাত করতে হবে না।

* ডিএসএলার প্রেমিকদের-

যাদের বাইক নেই কিন্তু ডিএসএলার আছে তাদের তো উৎসব লেগে গেল। প্রেমের বাজারে ডিএসএলারের প্রতিদ্বন্দ্বী ছিল এই মোটরসাইকেল। এবার ফাঁকা মাঠে গোল দেবে ডিএসএলার প্রেমিকরা।

 

লস যাদের-

* পাংখা প্রেমিকদের-

তিন চার বছর ধরে প্রেম করছে এমন জুটির মাঝে ভাঙন ধরিয়ে দিত একটা মোটরসাইকেল। পাংখা প্রেমিকরা মোটরসাইকেলের সিঙ্প্যাক বডি দেখিয়ে বাগিয়ে নিত এলাকার সব সুন্দরীদের। এবার তারা চকলেট খাবে। মোটরসাইকেলে ওঠাই যদি না যায় তাহলে মোটরসাইকেলওয়ালার সঙ্গে প্রেম করে কী লাভ? মেয়েরা কিন্তু বিজ্ঞান ও মানবিক বিভাগের চেয়ে হিসাববিজ্ঞানে বেশি পড়ে, সুতরাং এ হিসাব করে পাংখা প্রেমিকদের বাজারদরে ধস নামাতে সময় লাগবে না।

* রোমিও রাশির প্রেমিকদের-

বাত্তির নিচে যেমন অন্ধকার তেমনি লাভের নিচেও লস ঘাপটি মেরে থাকে। সেই সূত্রে রোমিও রাশির প্রেমিকগণও বড়সড় লসের মুখে পড়বে। এক দিনে দুই-তিন প্রেমিকাকে সময় দেওয়া রোমিওরা এবার বুঝবে যানজট কী জিনিস।

সকালে লালবাগ কেল্লা, দুপুরে বোটানিক্যাল গার্ডেন সন্ধ্যায় আহসান মঞ্জিলে ডেটিং করতে গিয়ে এদের ন্যাকানি চুবানি খেতে হবে।

* মাস্তান ও পাতি নেতাদের-

এক বাইকে তিন চারজন উঠে এমন পনের ২০টা বাইক ছাড়া যাদের চা খেতে যাওয়ারও রেকর্ড নেই তাদের রেকর্ড হুমকির মুখে পড়ে যাবে।

 

 

সর্বশেষ খবর