সোমবার, ৪ মে, ২০১৫ ০০:০০ টা

শপিংয়ে প্রেমিকের করণীয়

যে প্রেমিক তার প্রেমিকাকে নিয়মিত শপিংয়ে নিয়ে যায় প্রেমোলজিতে (প্রেমবিদ্যা) সে এ-প্লাস পাওয়ার যোগ্য। কিন্তু শপিংয়ে নিয়ে যাওয়ার আগে প্রেমিক হিসেবে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। জানাচ্ছেন- রাফিউজ্জামান সিফাত

শপিংয়ে প্রেমিকের করণীয়

* প্রেমিকারা মূলত ঘণ্টার পর ঘণ্টা এ দোকান ও দোকান ঘুরে-ফিরে হাজারো যাচাই-বাছাই করে স্বল্প মূল্যের জিনিস অধিক দামে কিনতে স্বাচ্ছন্দ্যবোধ করে। এই দীর্ঘ সময় হাঁটার জন্য প্রেমিক হিসেবে আপনাকে অবশ্যই আগে থেকে নিজেকে তৈরি রাখতে হবে। পূর্ব প্রস্তুতি হিসেবে শপিংয়ে যাওয়ার আগের কয়েকদিন সকাল-বিকাল নিয়ম করে হাঁটার প্র্যাকটিস করে নেওয়া ভালো।

 

* প্রেমিক হিসেবে আপনার হাত এবং কব্জিতে কি যথেষ্ট জোর আছে? ভারী বস্তু উত্তোলনে কি আপনি সক্ষম? যদি আপনার কমতি থাকে তবে এখনই ভারোত্তোলনে নিজেকে প্রস্তুত করে নিন। কারণ প্রেমিক হিসেবে প্রেমিকার শপিং ব্যাগসমূহ দীর্ঘসময় বহন করা আপনার প্রেমোনৈতিক দায়িত্ব।

 

* প্রেমিকারা প্রশংসা শুনতে পছন্দ করে। দীর্ঘক্ষণ ঘোরাফেরার পর তাদের পছন্দের ক্রয়কৃত সামগ্রীর ভূয়সী প্রশংসা করা প্রেমিক হিসেবে আপনার কর্তব্য। কীভাবে প্রশংসা করতে হয় সেটি আরও বিশদভাবে জানার জন্য প্রেমে অভিজ্ঞ এমন কোনো বড় ভাইয়ের সাজেশন নেওয়া যেতে পারে।

 

* মার্কেটে ঘোরা, দামাদামি করা, ব্যাগ নিয়ে হাঁটতে গিয়ে কখনো বিরক্ত হওয়া যাবে না। এই সমগ্র বিষয়টিকে প্রেমের পরীক্ষা ধরে নিয়ে হাসিমুখে থাকার চেষ্টা করুন। উপভোগ করুন। এ উপলক্ষে শপিংয়ে যাওয়ার আগের কয়েকদিন আয়নায় হাসি হাসি মুখে নিজেকে প্রস্তুত করে নিন। মনে রাখা ভালো একটি সফল প্রেম প্রেমিকের শপিং পারফর্মেন্সের উপরও নির্ভরশীল।

 

* শপিংয়ে কেবল কেনাকাটাই আলোচ্য অংশ নয়। এর মাঝে বিরতিতে ফাস্টফুডে খাওয়া-দাওয়া, মুভি দেখা অন্তর্ভুক্ত। তবে সব ক্ষেত্রে মনে রাখা দরকার দামাদামি কিংবা ঘোরাফেরায় আপনার মতামত না থাকলেও বিল প্রদানের সময় আপনাকেই মূল দায়িত্ব নিয়ে বিল প্রদানে এগিয়ে আসতে হবে। বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

 

সর্বশেষ খবর