সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

এই বর্ষায়

শরীফ বিল্লাহ

এই বর্ষায়

এই বর্ষায় আপনি সব সময় পকেটে করে সাবান নিয়ে ঘুরুন। কারণ বাইরে বের হলে কাদায় পিছলে আপনি ঠুস করে পড়ে যেতেন পারেন। তখন আপনার দামি কাপড়ে কাদা লেগে যা-তা অবস্থা হয়ে যেতে পারে। এই কাদা নিয়ে বাড়িতে গেলে বউয়ের মৃদু বকুনীচার্জ খেতে পারেন। তাই কাদায় পড়ে গেলে সঙ্গে সঙ্গে সাবান দিয়ে জামাকাপড় ধুয়ে ফেলুন।

বর্ষা মানেই বজ্রপাত এটা সোয়া একশ ভাগ সত্য। বর্ষায় যেভাবে বজ্রপাত হয় তাতে করে হয়তো আপনি ভয়ে হার্টফেল খেয়ে ফেলতে পারেন। ফলে হয়তো জনমের জন্য আপনি বিয়ে করা থেকে বঞ্চিত হবেন। এতে আজীবনের জন্য হয়তো 'কুমার শানু' হয়ে কাটাতে হবে। তাই হার্টফেলটা যাতে ব্রেকফেল না করতে পারে তার জন্য ডাক্তার রাখুন।

বর্ষায় মাছের আনাগোনা থাকে। আপনি রাস্তা দিয়ে হাঁটছেন এমন সময় জমে থাকা পানিতে হয়তো বড় বোয়াল মাছ লাফ দিতে দেখবেন। কিন্তু জাল না থাকার দরুন হয়তো আপনি সেই বোয়াল মাছটি অল্পের জন্য ধরতে পারবেন না। আর যে মাছটি ধরা যায় না সে মাছটি নিশ্চিত বড় হয়। তাই হাতে সবসময় মাছ ধরার জন্য জাল রাখুন।

বর্ষায় পানি লাগার দরুন আপনার দামি জুতা ছিঁড়ে যেতে পারে। এতে সবার সামনে আপনার মানসম্মান প্লাস্টিক হয়ে যেতে পারে। এই ছেঁড়া জুতা নিয়ে যদি কোনো সুন্দরী মেয়ের সামনে পড়েন তাহলে ইজ্জত কেরোসিন। তাই এই বর্ষায় জুতা পায়ে না দিয়ে পকেটে রাখুন।

 

সর্বশেষ খবর