সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

ঈদ শপিংয়ে স্বামীর প্রস্তুতি

রফিকুল ইসলাম কামাল

ঈদ শপিংয়ে স্বামীর প্রস্তুতি

* মানসিক প্রস্তুতি : স্ত্রীর সঙ্গে শপিংয়ে যাওয়ার জন্য আপনার অবশ্যই মানসিক দিক থেকে প্রস্তুত হতে হবে। যেহেতু শপিংয়ে আপনার পরিশ্রমের টাকাই কোনো দয়া-মায়া ছাড়াই স্ত্রী খরচ করতে থাকবেন এজন্য আপনাকে এ বিষয়ে মানসিক প্রস্তুতি রাখতে হবে যে- কি আর করা!

* হাতের প্রস্তুতি : জী, স্ত্রীর সঙ্গে শপিংয়ে যাওয়ার জন্য আপনার হাতের প্রস্তুতিরও দরকার আছে। কারণ, বউকে নিয়ে শপিংয়ে যাওয়া মানেই এত্তোগুলো শপিংব্যাগ আপনাকে বইতে হবে। আর ব্যাগগুলো বইতে বইতে আপনার হাত ব্যথা হবেই! এজন্য কিভাবে হাতের ব্যথা কম রাখা যায়, সে ব্যাপারে আপনাকে প্রস্তুতি নিতে হবে।

* মুখে হাসি ধরে রাখার প্রস্তুতি : স্ত্রীকে নিয়ে শপিংয়ে যাওয়ার জন্য আপনাকে মুখে হাসি ধরে রাখার প্রস্তুতিও নিতে হবে। কেননা শপিংয়ে স্ত্রীর সঙ্গে এক জিনিস কেনার জন্য একশ দোকান ঘুরে, শপিংব্যাগ বইতে বইতে এবং আপনার টাকা দেদারসে খরচ হচ্ছে দেখে আপনার অনেক কষ্ট হতে পারে। তখন মুখে হাসি থাকার কথা নয়। কিন্তু হাসি না থাকলেও চলবে না। না হাসলে বাসায় এসে বউ রেগে-মেগে আপনার বারোটা বাজিয়ে দেবে। এজন্য বউয়ের মধুর অত্যাচার সহ্য করে হাসিমুখে তার সঙ্গে শপিংয়ে সঙ্গ দেওয়ার প্রস্তুতি আপনাকে নিতে হবে। নইলে গোমড়া মুখ বাসায় এসে আরও গোমড়া হয়ে যেতে পারে।

* পায়ের প্রস্তুতি : জী জনাব, আপনাকে আপনার পায়ের প্রস্তুতিও নিতে হবে। কারণ স্ত্রীর সঙ্গে শপিং মানেই হাঁটতে হাঁটতে আপনার পায়ের চৌদ্দটা বাজা। আপনার বউ এক শাড়ি কেনার জন্য কমপক্ষে পঞ্চাশ দোকানে ঘুরবে। এবার চিন্তা করেন ব্যাপারটা। কমপক্ষে তিনখানা শাড়ি, দুই খানা ড্রেসসহ এই-সেই কেনার জন্য কত দোকানে ঘুরবে আপনার স্ত্রী?

* মানিব্যাগের প্রস্তুতি : স্ত্রীকে নিয়ে শপিংয়ে যাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় প্রস্তুতিটা আসলে মানিব্যাগের ক্ষেত্রে নিতে হবে। কারণ মানিব্যাগে যদি পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকে, তবে আপনার সংসার যে ভাঙবে না, সেই নিশ্চয়তা আমরা দিতে পারছি না! এ জন্য শপিংয়ে যাওয়ার আগেই মানিব্যাগে পর্যাপ্ত পরিমাণের দ্বিগুণ টাকা বেশি রাখুন।

* ঠেলা-ধাক্কা খাওয়ার প্রস্তুতি : বউকে নিয়ে শপিংয়ে যাওয়ার জন্য আপনাকে ঠেলা-ধাক্কা খাওয়ার পর্যাপ্ত প্রস্তুতি নিতে হবে। কারণ ঈদের এই মৌসুমে শপিং মানেই মানুষ আর মানুষ এবং ঠেলা-ধাক্কা!

* প্রেসারে ভোগার প্রস্তুতি : জী ভাই সাহেব, আপনাকে প্রেসারে ভোগার জন্য পর্যাপ্ত প্রস্তুতি নিতে হবে। কারণ শপিংয়ে আপনার বউ যে হারে টাকা খরচ করবে, তা দেখে আপনার প্রেসার আপনার অজান্তেই হাই হয়ে যাবে! এজন্য আপনার পর্যাপ্ত পরিমাণ প্রস্তুতি থাকতে হবে!

 

সর্বশেষ খবর