সোমবার, ৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

টম অ্যান্ড জেরি যখন বিদেশি সিরিয়াল নির্মাতার কবলে

আলিম আল রাজি

টম অ্যান্ড জেরি যখন বিদেশি সিরিয়াল নির্মাতার কবলে

টম-এর পরিচয় : জনাব টম একজন ভদ্র বিড়াল। তিনি একটি বহুজাতিক কোম্পানিতে চাকরি করেন। মাস শেষে বেতন পান ৫০ হাজার টাকা।

 

জেরির পরিচয় : জেরি একজন সুন্দরী ইঁদুর। তিনি একটি ফার্মে চাকরি করেন। ব্যক্তিজীবনে তিনি টম-এর বউ।

 

কাহিনী সংক্ষেপ : জনাব টম এবং মিসেস জেরির সুখের সংসার। দুজনের বেতন দিয়ে সুন্দর চলে যায় তাদের দিন। তারা একসঙ্গে ঘোরেন, খাওয়া-দাওয়া করেন, সিনেমা দেখেন, লং ড্রাইভে যান।

 

জটিলতা : একদিন তাদের পাশের বাসায় আসে একটি সুন্দরী ছাগল। ঘটনাক্রমে ছাগলটি বারান্দা এবং টমদের বারান্দা মুখোমুখি। একদিন ছাগল চুল আচড়াতে আচড়াতে চলে আসেন তার বারান্দায়। এসে দেখেন জনাব টমকে। দেখে টমকে মনে ধরে যায় তার।

 

আরও জটিলতা : একদিন লিফটে দেখা হয়ে যায় টম এবং ছাগলটির। তারা একসঙ্গে কিছুক্ষণ গল্প করেন। হাসতে হাসতে লিফট থেকে বেরিয়ে আসেন জনাব টম। দূর থেকে এই দৃশ্য দেখেন জনাব জেরি।

 

সন্দেহের শুরু : জেরির মনে সন্দেহ দানা বাঁধতে থাকে। এ কী দেখলেন তিনি? তার প্রাণের স্বামী টম কেন ওই ছাগলটির সঙ্গে হেসে হেসে কথা বলল।

 

গোয়েন্দাগিরি : জেরি সিদ্ধান্ত নেন তিনি টমের ওপর নজরদারি করবেন। আজ থেকে চোখে চোখে রাখবেন টমকে। তিনি ফোন দেন তার পুরনো বন্ধু গাধাকে। গাধা একজন সুদর্শন যুবক। জেরি গাধাকে বলেন, তিনি যেন জেরিকে সাহায্য করেন।

 

পরকীয়া : এদিকে নীরবে অনেক দূর এগিয়ে যায় পাশের বাড়ির ছাগল এবং টমের সম্পর্ক। তারা একে অপরকে ফেসবুকে অ্যাড করেন, নিয়মিত চ্যাট করেন। এক পর্যায়ে তাদের প্রেম হয়ে যায়।

তারপর : অন্যদিকে জনাব গাধা এবং জনাবা জেরির মধ্যকার সম্পর্কও প্যাঁচ খেতে থাকে।

তারাও একে অপরের প্রেমে পড়ে যান।

 

প্রণয়ের টানে : দুই জুটি সিদ্ধান্ত নেন তারা পালিয়ে যাবেন। যেই ভাবা সেই কাজ। টম পালিয়ে যান ছাগলের সঙ্গে। আর জেরি পালিয়ে যান পুরনো বন্ধু গাধার হাত ধরে।

 

ক্লাইমেক্স : পালিয়ে গিয়ে একটি বাংলোতে ওঠেন জেরি এবং গাধা জুটি।

 

নিয়তির নির্মম পরিহাস : একই বাংলোতে ওঠেন টম এবং ছাগল জুটিও।

 

মুখোমুখি : মুখোমুখি হয়ে যান দুই জুটি। চুলোচুলি মারামারি শুরু হয়ে যায় এক পর্যায়ে। ঘটনাস্থলে টম এবং জেরি গুরুতর আহত হয়ে যান।

 

হাসপাতাল : তাদের নেওয়া হয় হাসপাতালে। একই কেবিনে রাখা হয় দুজনকে। মৃত্যুশয্যায় থেকে তারা অনুভব করেন তারা আসলে পরস্পরকে ভালোবাসেন।

 

আবার প্যাঁচ : ১৮০০তম পর্বে গিয়ে দুজনের মিল হয়ে যায়। অতঃপর তারা সুখে শান্তিতে বসবাস করতে শুরু করেন। কিন্তু হঠাৎ ১৮০০তম পর্বের পর এসে দেখা গেল জেরিকে বউ হিসেবে মানতে নারাজ টমের মা। তো আরেক প্যাঁচ লেগে গেল বউ-শাশুড়িতে।

 

সর্বশেষ খবর