সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

নির্বাচনমুখর ফেসবুক স্ট্যাটাস

রাফিউজ্জামান সিফাত

নির্বাচনমুখর ফেসবুক স্ট্যাটাস

এলাকার পাতিনেতাদের স্ট্যাটাস—

এলাকার বড় ভাই এবার নির্বাচনে দাঁড়িয়েছে। আমার মন খুশি খুশি লাগছে। বড় ভাইয়ের জন্য জান দিয়ে দেব। কিন্তু বাসায় আম্মা ঝামেলা করতাছেন। সকালে বাজারের থলি হাতে ধরিয়ে দিয়ে বলছেন পালংশাক আর কেঁচকি মাছ কিনে নিয়ে আসতে। বাজার করে নিয়ে এলে কারেন্ট বিল হাতে ধরিয়ে ব্যাংকে জমা দিয়ে আসতে বলছেন। বাসার কাজ করতে করতে বড় ভাইয়ের জন্য জান দেওয়ার সময় পাচ্ছি না। ফ্রেন্ডস এখন আমি কি করব? কমেন্টে বুদ্ধি দাও।

প্রেমিকের স্ট্যাটাস—

আমার প্রেমিকার বাবা আসন্ন নির্বাচনে লড়াই করবেন। হবু শ্বশুর নয়, এ যেন আমার লড়াই। একজন প্রেমিক হিসেবে আমি ইতিমধ্যে নিজের দায়িত্ব গুছিয়ে নিয়েছি। নির্বাচনকালীন আমাদের ডেটিং সময়সূচিতে নিয়ে এসেছি ব্যাপক পরিবর্তন। তাছাড়া রেস্টুরেন্টের বিল, মোবাইল খরচ, ইন্টারনেটের খরচ কমিয়ে সেই টাকায় হবু শ্বশুর আব্বার জন্য এলাকায় পোস্টার ছাপানোর চিন্তাভাবনাও আমার মাথায় আছে। সবাই পাশে থাকবেন, আমি যেন হবু শ্বশুরের সম্মান রাখতে পারি। তিনি অত্যন্ত নরম মনের মানুষ। এই যে দুই বছর ধরে তার মেয়েকে ডিস্টার্ব করছি মাত্র চারবার আমাকে ঝাড়ি দিয়েছেন। বিশ্বাস হয়? উনাকেই ভোট দেবেন।

ফেসবুক সেলেব্রেটির স্ট্যাটাস—

বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে বিশ্ব রাজনীতির এই অস্থির সময়ে আসন্ন নির্বাচন নিয়ে আমি গভীরভাবে চিন্তিত। আমার চিন্তা সমগ্র আমি এখন পর্যন্ত সাতখানা ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ রেখেছি। যার প্রতিটি পোস্ট শেয়ার হয়েছে গড়ে চার থেকে সারে চার হাজার। লাইক পেয়েছি সব মিলিয়ে লাখের কাছাকাছি। এত লাইক শেয়ার পেয়ে আমার মনে হয়েছে এলাকার প্রয়োজনে নির্বাচনে এবার আমাকেই দাঁড়িয়ে যেতে হবে। যে পরিমাণ ফলোয়ার আমার আছে তাতে আমার জয় কেউ আটকাতে পারবে না।

সর্বশেষ খবর