সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

যানজটের উপকারিতা

যানজটের উপকারিতা

যানজট শব্দটি শুনলেই বোধহয় আপনার মাথায় জট পেঁকে যায়। কিন্তু আপনি জানেন কি, যানজটেরও আছে বেশকিছু উপকারিতা আছে? ভাবছেন সেগুলো আবার কী। ভাবার দরকার নেই। আপনাদের হয়ে যানজটের উপকারিতাগুলো আগেই ভেবে রেখেছেন— রবিউল ইসলাম সুমন

►  অফিস কিংবা স্কুল-কলেজে লেট করে পৌঁছালে আলাদা কোনো অজুহাত বের করতে হয় না। যানজটের কথা বললেই সহজে পার পাওয়া যায়।

►  বাসায় ঘুমাতে প্রবলেম হলে যানজটের মধ্যে এসে আরামসে ঘুমাতে পারবেন। আর জানেনই তো যে ঘুম স্বাস্ব্যের জন্য কতটা উপকারী।

►  যানজটে বসে থাকলে আপনার ধৈর্যশক্তি অনেক বেড়ে যাবে। ফলে আপনি হতে পারবেন সেই লেভেলের একজন ধৈর্যশীল ব্যক্তি।

►  যানজটে বসে না থেকে টুকটাক ছড়া-কবিতা বা গল্প-উপন্যাস লিখে আপনিও পেয়ে যেতে পারেন শ্রেষ্ঠ লেখকের খেতাব।

►  আপনি যদি ভ্রাম্যমাণ হকার হোন তবে যানজট আপনার জন্য আশীর্বাদ বৈকি কিছুই নয়! আর এই আশীর্বাদ স্বরূপ আপনার ব্যবসা দেখবেন পুরা চাঙ্গা!

►  অনেকে যানজটের ভয়ে হেঁটে যাতায়াত করতে বেশি পছন্দ করেন। আর যত বেশি হাঁটবেন ততই আপনার শরীর থেকে রোগ-ব্যারাম দূর হয়ে যাবে। কথাটি কিন্তু আমার নয়, স্বয়ং বিশেষজ্ঞ ডাক্তারদের।

►  বাসায় থাকলে বউয়ের সঙ্গে ঝগড়া হয়? টেনশন কিসের? যানজট আছে না। বেশি বেশি জ্যাম পড়ে এমন রাস্তা বেছে নেবেন বাসায় আসা-যাওয়ার জন্য। এর ফলে বাসার চেয়ে বাইরেই আপনার সময় কেটে যাবে বেশি। আর এতে করে আপনার সংসার সর্বদাই থাকবে ঝগড়ামুক্ত।

►  যানজটের ছবি প্রকাশ কিংবা যানজটে লাইফ অস্থির টাইপের ভাব এনে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সহজেই কুড়িয়ে নিতে পারবেন হাজার হাজার লাইক, কমেন্টস, আর শেয়ার!

►  প্রেমিক-প্রেমিকা কিংবা প্রিয় মানুষটির সাথে বেশি সময় কাটাতে চাইলে যানজট ছাড়া আর কে দিতে পারে আপনাকে অফুরন্ত সময়? চাইলেই প্রিয় মানুষটির সাথে একই গাড়িতে বসে সময় কাটিয়ে দিতে পারবেন ঘণ্টার পর ঘণ্টা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর