Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুন, ২০১৬ ০০:৩৫
ফেসবুক আইডি হঠাৎ বন্ধ হয়ে গেলে...
রাফিউজ্জামান সিফাত
ফেসবুক আইডি হঠাৎ বন্ধ হয়ে গেলে...

অভিনেত্রী প্রতিক্রিয়া : না...না...না, এ হতে পারে না! আকাশ (ফেসবুকের ডাকনাম) আমাকে এভাবে ধোঁকা দিয়ে তুমি যেতে পার না। না-না-না (চিৎকারে ইমোকটিন)। তবে জেনে রাখ, আমার   ফেসবুক আইডি যদি সত্যি হয়ে থাকে। আমার প্রোফাইল পিকচার যদি আমারই হয়ে থাকে তবে তোমাকে আমার কাছে একদিন ফিরে আসতেই হবে।   

 

অভিনেতার প্রতিক্রিয়া : জুকারবার্গ সাহেব, দুদিন যাবৎ আমার পোস্ট কম লাইক পড়ছে বলে, আপনি প্রিয়াকে (ফেসবুকের ডাকনাম) আমার কাছ থেকে দূরে সরিয়ে নিতে পারেন না। আমিও ছবি, ভিডিও, পোস্ট দিয়ে লাইকের বন্যায় ফেসবুক সার্ভার ভাসিয়ে দিতে পারি। কেবল থ্রিজি লাইনে ইদানীং একটু সমস্যা হচ্ছে তাই লাইকের গ্রুপ অব ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠা করতে পারছি না। তবে কথা দিচ্ছি অতি শিগগিরই নতুন ব্রডব্যান্ড সংযোগ নিয়ে আমিও নিয়মিত ফেসবুকে পোস্ট আপডেট দিতে থাকব। লাইকে লাইকে ভরিয়ে দিব আমার প্রোফাইল। তবু প্রিয়াকে আমার কাছ থেকে দূরে সরিয়ে নিবেন না। ইয়া ঢিশুমাইক! 

 

কবির প্রতিক্রিয়া :

তরুণীর ললাটে লাল টিপ, রাস্তায় গাড়ির হর্ন পিপ-পিপ-পিপ।

লিখতে পারছিনে কবিতায়,

‘হোয়াটস অন ইউর মাইন্ড’ তুমি কোথায়?

 

ফেসবুক বিপ্লবীদের প্রতিক্রিয়া : ফেসবুক আইডি হারিয়ে আমি যেন আমার প্রতিভা হারিয়ে ফেলেছি। মগজে আমার একের পর এক কথার খই ফুটছে অথচ আমি পারছি না ফেসবুকে প্রকাশ করতে। দিনের পর দিন কতো শত চলতি বিষয় নিয়ে আমি আমার আইডি গড়ে তুলেছিলাম। আর আজ সামান্য কারণে আমার আইডি হারিয়ে  গেল। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ফেসবুকের বিরুদ্ধে আমার  এই প্রতিবাদস্বরূপ আরেকটি ভুয়া আইডি খুলে আমি একটি ইভেন্ট  তৈরি করেছি ‘জাগো ফেসবুকবাসী’ এই ইভেন্টে তোমরা অংশগ্রহণ করতে তোমরা সবাই হ্যাশট্যাগে লিখবে—

#ফেসবুকে-স্টাটাস-দেওয়া-আমার-অধিকার

ফ্রেন্ডস, তোমরা আমার সঙ্গে থাকবে তো? 

 

মহল্লার পাতি নেতার প্রতিক্রিয়া : সম্পূর্ণ অজানা কারণে আমার আইডিকে গায়েব করে দেওয়া হয়েছে। নিশ্চয়ই এটা বিরোধী পক্ষের চক্রান্ত। প্রিয় সংগ্রামী ফলোয়ারগণ, আপনারা এই আইডি গায়েবকারীদের চিনে রাখুন এবং আমার প্রতি ভরসা রাখুন। আমি কথা দিচ্ছি খুব শিগগিরই আমি পুরাতন আইডিতে ফিরে আসব।  

 

সিজনাল ব্যবসায়ীর প্রতিক্রিয়া : আপনার এক আইডি খেয়েছে। তাতে কি?  খেয়ে দেওয়া বন্ধ প্রোফাইলটি পুনরায় চালু করলেই  আপনি পেয়ে যাবেন তিনজন নতুন ফলোয়ার। তবে শর্ত প্রযোজ্য।

 

শর্ত :  নতুন  ফলোয়ারদের  প্রোফাইলে যুক্ত করতে আমার সব পুরনো পোস্টে লাইক দিয়ে হোমপেইজে আবার সামনে নিয়ে আসুন। অফার সীমিত।  

এই পাতার আরো খবর
up-arrow