Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : সোমবার, ১১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুলাই, ২০১৬ ০০:৩৩
সেলফির উপকারিতা
সেলফির উপকারিতা

শিরোনাম দেখে অবাক হওয়ার কিছু নেই। চলুন দেখে আসি সেলফির কিছু উপকারিতা। লিখেছেন— রবিউল ইসলাম সুমন

 

♦ সেলফি তোলার কথা উঠলে সেলফি স্টিকের কথাও চলে আসে। আর এই সেলফি স্টিক দিয়ে আপনি শুধু সেলফি তোলাই নয়, বিপদের মুহূর্তে এই স্টিকের ব্যবহার করে আপনি চোর-বাটপার কিংবা গুণ্ডা-বদমাশদের আক্রমণ থেকে নিজেকে রক্ষাও করতে পারবেন।   যাকে বলে সেলফ ডিফেন্স আর কি!

♦ সেলফি মানে নিজের ছবি নিজে তোলা। অতএব ছবি তুলতে আপনাকে অন্যের হেল্প নিতে হবে না। এতে আপনার আত্মনির্ভরশীলতা বৃদ্ধি পাবে।

সেলফি তোলার জন্য আপনাকে হাত এবং মুখ বিভিন্ন এঙ্গেলে বাঁকাতে বা নাড়াতে হবে। এতে করে আপনার মুখ আর হাতে কিছু এক্সারসাইজ হয়ে যাবে। আর এক্সারসাইজ করলে যে শরীর ভালো থাকে তা কে না জানে!

♦ একটু পর পর সেলফি তুলে বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে আপলোড করলে আপনার প্রতি মুহূর্তের খবরই আপনার ফ্যামিলি এবং আত্মীয়স্বজন জানতে পারবে। ফলে আপনি বাইরে থাকলেও তারা আপনাকে নিয়ে থাকতে পারবে একদম দুশ্চিন্তামুক্ত।

♦ বারবার সেলফি তোলার কারণে আপনি সব সময় আপনার সর্বশেষ চেহারার অবস্থার সম্পর্কে ওয়াকিবহাল থাকতে পারবেন। কোথাও ধুলা জমেছে কিনা, চেহারায় কোনো কিছুর দাগ লেগেছে কিনা, মাথার চুল ঠিক আছে কিনা এরকম অসংখ্য খুঁটিনাটি বিষয় আপনি তাত্ক্ষণিক জেনে যেতে পারবেন। যার ফলে আপনাকে আর কষ্ট করে সঙ্গে কোনো আয়না নিয়ে ঘুরতে হবে না।

♦ একই ফ্রেমে অনেক মানুষের সেলফি তুলতে গেলে সবাইকে একবারে একজনের সঙ্গে আরেকজনের গা ঘেঁষে কিংবা কাছাকাছি থাকতে হয়। এর ফলে পরস্পরের মাঝে ভাতৃত্ববোধ সম্পর্ক বৃদ্ধি পায়।

♦ বেশি বেশি ছবি তোলার কারণে আপনার ক্যামেরা জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি পাবে।   ফলে আপনি একসময় হয়ে উঠতে পারবেন সময়ের একজন সেরা ফটোগ্রাফার।

এই পাতার আরো খবর
up-arrow