সোমবার, ৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

যেভাবে লাইক বিপর্যয় সামলাবেন

যেভাবে লাইক বিপর্যয় সামলাবেন

ফেসবুকে প্রায়ই লাইক বিপর্যয় ঘটে। সুন্দরীর ছবিতে লাইক দিয়ে ফেঁসে যান অনেকেই। ধরা পড়েন বউয়ের কাছে। বউ যদি অন্য মেয়ের ছবিতে লাইক দিতে দেখে ফেলে সেক্ষেত্রে কী করণীয় তাই জানাচ্ছেন— সোহানুর রহমান অনন্ত

 

তুমি মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— কি করব বল, ক্যাপশনে লেখা ছিল, যে এই ছবিতে লাইক না মারবে আগামী এক সপ্তাহের মধ্যে সে কাওরান বাজার তরকারির ব্যবসা করবে। তুমি তো জানো, আমি আবার এসব ভয় পাই। তাই বাধ্য হয়ে লাইক মেরে আত্মরক্ষা করলাম।

 

সুন্দরী মেয়ে দেখে সামলাতে পার না, না? তুমি মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— ওইটা লাইক ছিল? আমি তো বৃদ্ধা আঙ্গুলযুক্ত সিম্বল দেখে চাপ দিলাম। মেয়েটাকে বোঝানোর জন্য যে তুমি যতই মুখে ফেইস পাউডার মাখো আমার বউয়ের চেয়ে সুন্দরী তোমাকে কখনোই লাগবে না।

 

বিয়ের এত বছর পরেও ঠিক হইলা না। এখনো ডুবে ডুবে জল খাও।  তাই তো বলি, সারা দিন সারারাত ফেসবুকে কী কর। তুমি ওই মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— মেয়েটা আমাকে বড় ভাই বলতেই কলিজাটা কেমন হু হু করে উঠল। চিন্তা করে দেখলাম দান করলে তো আর কমে না। তাই একটা লাইক বিনামূল্যে দান করে দিলাম। আমরা আবার দানশীল বংশের পোলাপান তো।

আমি বুড়ি হয়ে গেছি, না? এখন আর আমাকে ভালো লাগে না। নইলে তুমি মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— কি করব বল, মেয়েটার ছবিটা দেখছ? একেবারে আমার কাজিন বিলকিসের মতো। লাইক দেওয়ার পরে বুঝতে পারলাম আসলে বিলকিস তো আরও সুন্দরী।

 

কোন সাহসে তুমি মেয়েটার ছবিতে লাইক মারছ?

— হইছে কি দুপুর বেলা আমার আইডিটা হ্যাক হয়েছিল। মনে হয় হ্যাকার বেটাই এই কাজটা করছে। আমি আবার তোমার ছবি ছাড়া অন্য কোনো ছবিতে লাইক মারতে গেলে হার্টে চিনচিন ব্যথা করে। বুঝতেই তো পারছ তোমার জন্য আমার ভালোবাসা একেবারে অরজিনাল!

 

কী দেখে আসছিলাম, আর কী তুমি। এখন তোমাকে হাড়ে হাড়ে চিনেছি। তুমি মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— মেয়েটা আমার একটা ছবিতে লাইক মারছে তো, তাই আমিও শোধ করে দিলাম। তুমি তো ভালো করেই জানো আমরা খান বংশের পোলাপান। কারও কাছে কখনো ঋণী থাকি না।

 

বুঝছি এখন আর আমাকে ভালো লাগে না। নইলে তুমি ওই মেয়েটার ছবিতে লাইক মারছ ক্যান?

— আর বইল না আমার বন্ধু কি এক অটো সফটওয়্যার দিয়ে দিছে। এখন সুন্দরী কোনো মেয়ের ছবি দেখলেই সেখানে অটো লাইক পড়ে। আমার কোনো দোষ নাই। আমি ফুলের মতো নিষ্পাপ।

সর্বশেষ খবর