Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ অক্টোবর, ২০১৬ ২১:১৭
লাইভে আসার আগে করণীয়
ফেসবুকের লাইভ অপশন চালু হওয়ার পর সবাই এখন লাইভে চলে আসে। যখন-তখন আসে। নিজের লাইভে আসার মুহূর্তটাকে স্মরণীয় করে রাখতে কী কী করণীয় চলুন জানাচ্ছেন—রবিউল ইসলাম সুমন

>>  শুরুতেই ভালোমতো সাজুগুজু করুন। কেননা ফেসবুক শুধু পূর্ণবয়স্ক লোকেরাই নয় পিচ্চি কিংবা দুর্বল হৃদয়ের মানুষেরাও ব্যবহার করে থাকে।

আর হঠাৎ আপনার দুর্ধর্ষ চেহারা দেখে যেন ভয়ে কেউ হার্টফেইল না করে এজন্য লাইভে আসার আগে ভালো মেকাপ করে আপনার চেহারার মেরামত করা জরুরি।

 

>>  লাইভে এসে কী বলবেন আর না বলবেন সব আগে থেকেই গুছিয়ে নেবেন। নইলে দেখা যাবে লাইভে আসার পর এ্যা... এ্যা... উ... উ... আর ঢোঁক গিলতে গিলতেই আপনার অবস্থা টাইট হয়ে যাচ্ছে।

 

>>  ভালো মানের মোবাইল ক্যামেরা ব্যবহার করেই লাইভে আসুন। নইলে আপনি এতদিন ফুটানি মেরে দামি মোবাইল চালানোর কথা বলতেন সেটা সবার সামনে প্রকাশ পেয়ে যাবে। পাবলিক এক সেকেন্ডেই ধরে ফেলবে যে আপনি আসলে দামি ফোন নাকি চাইনিজ ভিজিএ ক্যামেরার ফোন ইউজ করেন।

 

>>  আপনি ঠিকমতো বানান করে পড়তে পারেন এটা নিশ্চিত করেই লাইভে আসুন। নইলে লাইভে আসার পর ফ্যান-ফলোয়ারদের কমেন্ট পড়তে গিয়ে দাঁত ভাঙার উপক্রম হলে যেটুকু লাইকের... ইয়ে মানে সম্মানের ছিটেফোঁটা আছে সেটুকুও থাকবে না!

 

>>  আপনার আশপাশে পর্যাপ্ত আলো আছে কিনা দেখে নিন। আলো না থাকলে লাইভে আপনার চেহারা অন্ধকার আসবে। লোকে ভাববে আপনার ওখানে বুঝি লোডশেডিং হচ্ছে। আর এতে আপনাকে কেউ ভূত ভেবে ভয় পেতে পারে।

 

>>  লাইভে আসার আগে প্রচুর প্রচার-প্রচারণা করে নিন। নইলে দেখা যাবে আপনি লাইভে আসছেন ঠিকই কিন্তু আপনাকে দেখার জন্য একটা কাক-পক্ষীও বসে নেই। তখন দর্শকহীন ফাও বক বক করে আপনার কী লাভ হবে একবার ভাবুন তো?

 

>>  আপনার মোবাইলে এমবি আছে তো? না থাকলে এখনই আনলিমিটেড ইন্টারনেট প্যাক কিনে নিন। নতুবা লাইভে আসার পর যদি এমবির অভাবে আপনার কানেকশন স্থগিত হয়ে যায় তখন লোকে কী বলবে?

এই পাতার আরো খবর
up-arrow