সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শীতকালে বিয়ের উপহার

রাফিউজ্জামান সিফাত

শীতকালে বিয়ের উপহার

কম্বল

শীতের সময়ে বিয়ের সেরা উপহার হতে পারে কম্বল। শীত মোকাবিলার সঙ্গে সঙ্গে সামাজিকভাবে কম্বল উপহার দিয়ে আপনি হয়ে যেতে পারেন বিয়ে বাড়ির স্টার। এত বড় সাইজের গিফট রেপিং পেপারে মুড়িয়ে আপনি যখন বিয়ে বাড়িতে আসবেন, বর-কনে বাদ দিয়ে আপনিই হয়ে উঠতে পারেন বিয়ের মূল আকর্ষণ।

 

 

শীতের পোশাক

বিয়েতে শাড়ি, পাঞ্জাবি দেওয়ার প্রচলন থাকলেও এই তীব্র শীতে কেবল শাড়ি, পাঞ্জাবি পরে বের হওয়ার উপায় নেই। তাই বুদ্ধি করে বাহারি সোয়েটার, জ্যাকেট, শাল, চাদর দিতে পারেন। মাফলার, মাংকি টুপি কিংবা মোজাও দেওয়া যেতে পারে। এতে নিশ্চিতভাবেই বলা যায় বর-কনে আপনার উপহারে উপকৃত হবেন।  

 

গরম পানির কেতলি কিংবা পাতিল

শীতে ঠাণ্ডা পানি খাওয়া এবং ঠাণ্ডা পানিতে গোসল করা মারাত্মক চ্যালেঞ্জ। তাই নব দম্পতির সুবিধার কথা চিন্তা করে, খাওয়ার পানি গরম করবার জন্য কেতলি কিংবা গোসল করবার জন্য বড় সাইজের পাতিল উপহার দেওয়া যেতে পারে।

 

হাত মোজা

বিয়েতে বরকে আমন্ত্রিত অথিতিদের সঙ্গে করমর্দন করতে দেখা যায়।  ঠাণ্ডার মাঝে বাইরে থেকে এলে হাত শীতল থাকে, ফলে জামাই বাবাজিকে সেই সব ঠাণ্ডা হাত বহুতবার স্পর্শ করতে হয়। এতে বিয়ের উত্তেজনা শীতল হতে হতে একসময় সর্দি লেগে যায়। তাই বরকে এক জোড়া হাত মোজা দিলে সে করমর্দনে আরাম অনুভব করবে। 

 

ফ্রি ফেসবুক পোস্ট

বিয়েতে বর-কনে উভয়ই ছবি তোলায় ব্যস্ত থাকে তাই এই সময়ে নিয়মিত ফেসবুক পোস্ট চেক ইন করা সম্ভব হয় না। বিয়ের গিফট হিসেবে, আপনি তাদের হয়ে বিয়ের খুঁটিনাটি আপডেট ফেসবুকে পোস্ট করতে পারেন। অভিনব এবং উপকারী এই সার্ভিস হাজার টাকা দামের উপহারের চেয়েও অধিক মূল্যবান। বড় কথা, কেবল শীত মৌসুম নয়, বছরের যে কোনো সময়ের জন্য এই সার্ভিস ১০০ ভাগ কাজে লাগবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর