Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১১
পাঠকের লেখা
বইমেলায় যাওয়ার পূর্বপ্রস্তুতি
বইমেলায় যাওয়ার পূর্বপ্রস্তুতি

♦ বইমেলায় যাওয়ার আগে নির্ধারণ করুন একা যাবেন নাকি গার্লফ্রেন্ড সঙ্গে নিয়ে যাবেন। প্রেমিকা নিয়ে গেলে আগে দেখে নিন আপনার মানিব্যাগ সুস্থ আছে কিনা।   কেননা আপনার প্রেমিকা বই কেনার জন্য মেলায় যাবে না। সে যাবে তার বান্ধবীর দলবল নিয়ে ফুচকা খেতে। সুতরাং মানিব্যাগ এর ওপর দিয়ে  কোন লেভেলের ঝড় বইতে পারে নিশ্চয়ই বুঝে গেছেন।

 

♦ মেলায় যাওয়ার আগে মনে করে পাওয়ার ব্যাংক সঙ্গে নিয়ে যাবেন। আপনি যে লেভেলের  সেলফিবাজ। মোবাইলের চার্জ ফুরিয়ে যাবে কিন্তু আপনার সেলফি  তোলা শেষ হবে না। যার কারণে মনে আফসোস জন্মাতে পারে, ইশ! অমুক লেখকের সঙ্গে সেলফি তুলতে পারি নাই। আফসোস গিলতে না চাইলে সঙ্গে করে পাওয়ার ব্যাংক নিয়ে যাবেন।

 

 ♦ সেলফি-স্টিক নিয়ে যেতে ভুলবেন না।

বইমেলায় যেহেতু বিনা টিকিটে প্রবেশ করা যায়— নিশ্চয় পুরো বন্ধুমহল একসঙ্গেই যাবেন। আপনাদের প্রিয় লেখকের সঙ্গে সেলফি  তোলার সময় সবাইকে এক ক্যামেরায় ধরে রাখার জন্য  সেলফি-স্টিকের ব্যবহার অত্যন্ত জরুরি হয়ে পড়বে তখন।

 

♦ কয়েকটা এক্সট্রা জামা সঙ্গে করে নিয়ে যাবেন। কেননা একই জামা পরে অনেক লেখকের সঙ্গে ছবি তুললে মানুষজন আপনাকে আনস্মার্ট ভাবতে পারে। একেকজনের সঙ্গে একেক জামা পরে ছবি তুললে জনতা আপনাকে স্মার্ট  লোক বলে গণ্য করবে।

 

♦ বইমেলায় যাবেন, অথচ বিনা পয়সায় জনতার পায়ের চাপ খাবেন না, তা কি হয়? পায়ের চাপ খাওয়া থেকে নিজেকে বিরত রাখতে হলে এক জোড়া স্টিল এর জুতার অর্ডার দিয়ে ফেলুন! মেলায় ঢোকার আগে তা পরে নেবেন।

 

♦ আপনার যদি ডিএসএলআর ক্যামেরা থেকে থাকে, ইনকাম করার এটাই আপনার মোক্ষম সুযোগ। ক্যামেরাটা গলায় ঝুলিয়ে মেলায় হাঁটা শুরু করে দিন। ব্যস, দেখবেন বইয়ের স্টলেও এত লোকজন নেই যতজন ঘিরে রয়েছে আপনার চারপাশ।

 

— তারেক আহমেদ তুহিন

বরুড়া, কুমিল্লা

এই পাতার আরো খবর
up-arrow