সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

কত রকম ফেসবুকার

মফিজ ফেসবুকার : এরা হলো বোকা দ্য গ্রেট। কয়েকটা ব্যবহারকারী যখন ফেসবুকে পরস্পরকে পচাতে ব্যস্ত, তখন এরা মাঝখানে এসে নাক গলায় ও কিছু নিজের বুদ্ধিশূন্য কমেন্ট করে। এর পর সবাই মিলে তাকে পচাতে আরম্ভ করে। এক পর্যায়ে আইডি ডিএকটিভ করতে বাধ্য হয়...

 

চাপাবাজ ফেসবুকার : এরা ফেসবুকে ঢোল না ছেঁড়া পর্যন্ত নিজের ঢোল পেটাতে থাকে। কখনো এদের সঙ্গে কথায় পারবেন না। চাপা কাকে বলে ও কত প্রকার আপনাকে দেখিয়ে দেবে। এদের চাপাবাজির হেড অফিস হলো ফেসবুক, তাই এসব বন্ধুত্ব বেশি দিন টেকে না!

 

আঁতেল ফেসবুকার : এরা সব বিষয়ে এক ডিগ্রি বেশি বুঝে। কখনই আপনার কোনো মতামত এরা গ্রাহ্য করবে না। আপনি যা-ই স্ট্যাটাস দিন না কেন, এরা তাতে নেগেটিভ কমেন্ট করবে এবং আপনাকে সব সময় পচানোর চেষ্টা করবে।

 

ভাবুক ফেসবুকার : এরা সব সময় গম্ভীর ও উপদেশাত্মক স্ট্যাটাস দেয়। এবং ফাইজলামি করা থেকে দূরে থাকে। এরা কোনো স্ট্যাটাসে উপদেশ দিয়ে মজার আড্ডা ভেঙে দিতে ওস্তাদ!

 

এডমিন ফেসবুকার : এরা তেলাপিয়া সাইজের ফেসবুক পেজ চালায়। কথায় কথায় তার ফেসবুক পেজ থেকে অ্যাটম বোম মারার মতো বড়সড় হুমকি-ধমকি দিয়ে সময় কাটান।

 

লাইলি-মজনু ফেসবুকার : এরা বেশ রোমান্টিক। এদের রিলেশনশিপ স্ট্যাটাস দিনে চৌদ্দবার বদলায়! এরা ফেসবুকে দিনে চৌদ্দবার বিয়ে করে, আবার চৌদ্দবার ডিভোর্স করে!  এদের কর্মকাণ্ড দেখলে মনে হয়, দুনিয়াতে এদের আগমনই হয়েছে পিরিত করার জন্য। এরা মেয়েদের ছবিতে খুব যত্ন করে ‘ভেরি নাইস লাগছে’ কমেন্ট করে থাকে।

 

দেবদাস ফেসবুকার : এরা ব্যর্থ প্রেমিক গোষ্ঠী। ছ্যাঁকা খেয়ে প্রেমবিরোধী স্ট্যাটাস ও কমেন্ট করে থাকে। কাউকে প্রেম করতে দেখলে তাকে ভবিষ্যতে দুঃখের জন্য প্রস্তুতি নিতে বলে।

 

ফটো-ট্যাগ ফেসবুকার : এরা ফেসবুকে রকমারি ফটো আপলোড করে আর বন্ধুদের ট্যাগ করে, হুদাই!

— অর্পণ দাশগুপ্ত

(স্নাতক) কৃষি অনুষদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর