সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বউয়ের প্রকারভেদ

বউয়ের প্রকারভেদ

স্বামীভক্ত বউ : এই ধরনের বউরা নিজের ইচ্ছার বিরুদ্ধে গেলেও স্বামীদের কথা মেনে নেয়। কোনো রকম প্যাঁচানোর মধ্যে তারা নেই। তারা স্বামীর সুখে-দুঃখে সুপারগ্লুু আঠার মতো লেগে থাকে।

 

শাশুড়িপ্রেমী বউ : এই ধরনের বউরা শাশুড়িকে নিজের মায়ের মতো  ভালোবাসে। এরা কোনো রকম উচ্চবাচ্যে নেই। ঘরের কাজ, বাইরের কাজ নিয়েই তারা আছে। আজাইরা ঘরে গ্যাঞ্জাম করে না। সে নিজে সবাইকে নিয়ে খুশি। সবাই তাকে নিয়ে খুশি। সমানে সমান।

 

সিরিয়াল প্রেমী বউ : এখন এই ধরনের বউয়ের সংখ্যা বাড়ছে। এই ধরনের বউদের কাছে টিভি হলো তাদের স্বামী আর রিমোট হলো সন্তান। অর্থাৎ সংসারটা টিভিকে নিয়েই। এরা টিভি আর রিমোটকে এত যত্ন করে যে তার অর্ধেক যত্ন অন্য কাউকে করলেও চলে। ঘরের ভিতর টিভিকে নিয়েই তার ঘর। আজব এক অবস্থা।

 

শপিংপ্রেমী বউ : এই ধরনের বউদের জীবনের অধিকাংশ সময় শপিং মলে ঘোরাফেরা করেই কাটে। এরা সকালে শপিং মলে ঢোকে। বেড়োয় রাতে। বাকি সময়টা ঘুমায়। তবে শপিংয়ের বদৌলতে তিনি ও তার স্বামী বেশ ভালো দৌড়ঝাঁপের ওপর থাকেন। বেশি বেশি হাঁটাচলা করার কারণে ওজন নিয়ন্ত্রণে তাকে। ডায়াবেটিসের ঝুঁকি কমে। হৃদরোগ হয় কম। শুধু স্বামী বেচারার মানিব্যাগের অবস্থাটাই যা একটু ধরাশায়ী হয়ে যায় আরকি!

 

সন্দেহপ্রবণ বউ : এই ধরনের বউ থাকা সত্ত্বেও অফিস থেকে ফিরতে দেরি করছেন তো মরেছেন। কোথায় ছিলে, কেন ছিলে ইত্যাদি ইত্যাদি প্রশ্নের উত্তর দিতে দিতে পরদিন আপনার আবার অফিসে যাওয়ার সময় হয়ে যাবে এটা নিশ্চিত। এই ধরনের বউ যার নেই তিনি কতটা সুখে আছে, বুঝতে পারছেন না।

 

— সোহেল রানা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর