Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫৯
সময় যখন অসময়
সময় যখন অসময়
bd-pratidin

ভালো সময় কীভাবে অসময় হয়ে যায় দেখুন। লিখেছেন— সোহানুর রহমান অনন্ত

 

এক্স গার্লফ্রেন্ডের সময়

এক্স গার্লফ্রেন্ড মানে সাবেক প্রেমিকার সঙ্গে বউয়ের একটি সম্পর্ক আছে। সারা দিন একা একা ঘুরবেন দেখা পাবেন না। কিন্তু যখন বউ নিয়ে বের হবেন ঠিকই মার্কেটে অথবা রাস্তায় পুরনো প্রেমিকার সঙ্গে দেখা হবেই। একেবারে ফেস টু ফেস। ব্যস, এরপর বাসায় আসার পর বউয়ের হাতে ধোলাই খেয়ে বাকিটা ইতিহাস।

 

পাওনাদারের সময়

যারা টাকা নিয়ে এক সপ্তাহ পর ফেরত দিবেন বলে তিন মাস পার করে দিয়েছেন, এটা তাদের জন্য। যে লোকটা বছরে একবারও রাস্তায় আপনার সামনে পড়ে না। তার কাছ থেকে যদি টাকা ধার নেন দেখবেন যে রাস্তায় যাবেন, যে সময়ই যাবেন! ঘুরেফিরে সেই পাওনাদারের সামনেই পড়বেন।

 

বাসে চলাচলের সময়

বাসে উঠে আপনি অবশ্যই মনে মনে আশা করেন পাশে সুন্দরী মেয়ে বসবে। এ জন্য দুই সিট দখল করে বসেন। পুরুষ যাত্রী বসতে চাইলে জানালা দিয়ে বাইরে তাকিয়ে থাকেন। অনেকক্ষণ যাওয়ার পর যখন আপনার পাশে পুরুষ যাত্রী বসবে ঠিক তখনই দেখবেন এক সুন্দরী মেয়ে উঠে আপনার পেছনের খালি সিটটায় বসেছে।

 

ফেসবুক চালানোর সময়

সারাক্ষণ রাস্তায় হাঁটবেন কোনো সমস্যা হবে না। কিন্তু যখন মোবাইলে ফেসবুক চালু করে নোটিফিকেশন চেক করতে যাবেন তখন শুরু হবে আসল সমস্যা। হয় কারও পায়ে পা দেবেন নয়তো খোলা ম্যানহোলে। এলাকার বড় কোনো রংবাজের ওপর পড়ে শুনবেন, আজকে তোর এক দিন আমার যে কদিন লাগে।

 

বিয়ের চাপ

মেয়েরা যতক্ষণ ফ্রেন্ড থাকবে জিজ্ঞাসা করবেন, কিরে বিয়ে করবি না? বলবে আরও দশ বছর বাকি। কিন্তু যখনই তাকে প্রেমের প্রস্তাব দেবেন তখন এক সপ্তাহ না যেতেই বলবে, ‘বিয়া করবা কবে? আমার জন্য ডাক্তার, ইঞ্জিনিয়ার ছেলেরা প্রস্তাব পাঠাচ্ছে। এই সপ্তাহে বিয়া না করলে কিন্তু আমি আরেকজনরে বিয়া করে ফেললাম।’ ওই সপ্তাহ যেতে না যেতেই দেখবেন তার বিয়ে হয়ে গেছে।

এই পাতার আরো খবর
up-arrow