সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

প্রেমিকদের শ্রেণিবিন্যাস

রাফিউজ্জামান সিফাত

প্রেমিকদের শ্রেণিবিন্যাস

♦ ওভারপ্রটেকটিভ প্রেমিক : দারোয়ান টাইপের এই শ্রেণির প্রেমিকরা সব সময় অস্থিরতায় ভোগেন। বাইরের বাতাস থেকে শুরু করে ঘরের ফ্যানের বাতাস সবকিছু নিয়েই তাদের অভিযোগ। প্রেমিকার জামা-কাপড় থেকে খাদ্যাভ্যাস সবকিছুতেই থাকে তাদের নজরদারি।

 

♦ অনলাইন প্রেমিক : এরা অফলাইনের চেয়ে অনলাইনে প্রেম করতে বেশি আগ্রহী। সারাদিন কয়েকবার তারা ফেসবুকে পোস্ট দেয়, ফেসবুক মেসেঞ্জারে কল দেয়। প্রেমিকাকে ট্যাগ করে একের পর এক ছবি আপলোড করে। তাদের মোবাইলজুড়ে কেবল ওয়াটসঅ্যাপ, ভাইবার, স্কাইপ, ইমো অ্যাপস। সারা রাত জেগে চ্যাট করাই তাদের কাছে ভালোবাসা। 

 

♦ সন্দেহবাতিক প্রেমিক : তারা প্রেমিক অপেক্ষা গোয়েন্দা বেশি। সামান্য বাদামওয়ালা থেকে শুরু করে রাইড শেয়ারিং সার্ভিসের গাড়িচালক সবাইকে তাদের সন্দেহ। প্রেমিকার ফোন ওয়েটিং পেলেই তাদের সন্দেহ শুরু হয়। তারা তাদের আশপাশের সবাইকে শত্রু মনে করে। প্রেমিকার প্রাক্তন প্রেমিক তাদের ঘুমে বার বার দুঃস্বপ্ন হয়ে ফিরে আসে।

 

♦ অলস প্রেমিক : প্রেমিকার সঙ্গে ঘুরে বেড়ানোর চেয়ে এই শ্রেণির প্রেমিক ঘুমাতে ভালোবাসে। ফোনে দুই মিনিট কথা বললেই তাদের হাই ওঠে। প্রেমিকার জন্মদিন, প্রেমবার্ষিকী, ভ্যালেনটাইন্স ডে ইত্যাদি তারিখ মনে রেখে উদযাপন তাদের কাছে ভয়াবহ জটিল কাজ মনে হয়। বছরে এক দিন প্রেমিকাকে নিয়ে পার্কে বাদাম খেয়েই তারা নিজেকে বিশ্ব প্রেমিক ভেবে নেয়।

 

♦ কবি প্রেমিক : তারা প্রেমের প্রতিটি মুহূর্তকে কবিতার ছন্দে প্রকাশ করে। প্রেম করে ছ্যাঁকা খেতে তারা ভালোবাসে। কারণ কবি বলেছেন, ছ্যাঁকা খেলে কবিতায় ফিল আসে।

সর্বশেষ খবর