Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ অক্টোবর, ২০১৬ ২২:১৮
আপনার হেলথ অ্যাপ
আপনার হেলথ অ্যাপ

শরীর খারাপ হলে ডাক্তারের কাছে না গেলেই নয়। চেম্বারের ঠিকানা থেকে ডাক্তারের পরামর্শ সব বলে দেবে অ্যাপ।

 

শরীর যখন আছে খারাপ তো হবেই। আর ঠিক তখনই দরকার একজন ভালো, অভিজ্ঞ ডাক্তারের। এ জন্য তো ডাক্তারের কাছে যেতেই হয়। তা না হলে সমস্যা না বুঝে  নিজে নিজে চিকিৎসা নিলে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনাই বেশি। এর সমাধান দিচ্ছে আপনার মোবাইল অ্যাপ্লিকেশন। ভাবছেন কীভাবে?

 

এ জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন মোবাইল অ্যাপ ‘প্র্যাক্টো’। এটি এমন একটি মোবাইল অ্যাপ্লিকেশন যা খুঁজে দেবে আপনার শহরের ডাক্তার। বিশেষজ্ঞ, ক্লিনিক বা ডাক্তারের নাম অনুযায়ী বেছে নিন আপনার ডাক্তার এবং করে নিন অ্যাপয়েনমেন্ট। কীভাবে? খুব সহজ। প্রথমেই আপনার অসুস্থতার লক্ষণ টাইপ করলেই ‘প্র্যাক্টো’-ও স্মার্ট সিস্টেম দিয়ে দেবে আপনাকে ডাক্তারের অপশন। যেমন— আপনার যদি সর্দি বা কাশি হয়, তা লিখে ফেলুন সেই সিস্টেমে। এবার পেয়ে যাবেন আপনার শহরের ডাক্তারের তালিকা, আনুষঙ্গিক তথ্য।

 

মাত্র কয়েকটি ক্লিকেই পেয়ে যাবেন পছন্দের ডাক্তারের অ্যাপয়েনমেন্ট। এই অ্যাপে আপনার পছন্দের ডাক্তারের ডিটেলস সেভও করে রাখতে পারবেন। প্র্যাক্টোর সাহায্যে আপনি ডাক্তারের কোয়ালিফিকেশন, অভিজ্ঞতা, রোগীর ফিডব্যাক সবই জানতে পারবেন। দিনের কোন সময় ডাক্তার রোগী দেখবেন, ক্লিনিকের ঠিকানা, কনসালটেশন ফি, চেম্বারের ফটো সবই পেয়ে যাবেন। ডাক্তারের কাছে যেতে ভুলে গেলে নোটিফিকেশন দিয়ে রিমাইন্ডার করে দেবে। এর ন্যাভিগেশন ফিচার আপনার লোকেশনের কাছে কোন ডাক্তার আছে তাও জানিয়ে দেবে।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow