Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫০
ভিনগ্রহী চামচ
ভিনগ্রহী চামচ

নাসার রোভার থেকে পাঠানো ফুটেজে দেখা যাচ্ছে ভূ-পৃষ্ঠের মতো লাল গ্রহের বালির ওপর তৈজসপত্র পড়ে রয়েছে। বিষয়টি ইতিমধ্যেই ভাবিয়ে তুলেছে সবাইকে। সাম্প্রতিক বছরগুলোতে মঙ্গলে পাওয়া এটা দ্বিতীয় চামচ। এই চামচ মঙ্গল গ্রহে কোথা থেকে এলো এই নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। মঙ্গলে প্রাণের অস্তিত্বে বিশ্বাসীদের দাবি, এটিই মঙ্গলে প্রাণের অস্তিত্বের প্রমাণ হতে পারে।

মঙ্গল গ্রহে প্রাণের অস্তিত্বের পক্ষে এখনো জোরালো কোনো প্রমাণ অবশ্য পাওয়া যায়নি। সম্প্রতি এই গ্রহে একটি বিশাল আকৃতির চামচের সন্ধান পাওয়া গেছে। এলিয়েনের ব্যাপারে আগ্রহীরা এই চামচ আবিষ্কারের ঘটনাকে মঙ্গলে প্রাণের অস্তিত্বের ব্যাপারে গুরুত্বপূর্ণ আবিষ্কার বলে মনে করছে। ঘটনা যাই হোক, অনেকে এ ব্যাপারে সন্দিহান। তারা এটিকে একটি দৃষ্টিবিভ্রম হিসেবেও দেখছে।

একজন মনোবিজ্ঞানী বলেন, আমরা যা দেখতে চাই সেটাই আমরা দেখি। অনেকে চা-পাতায় যিশুর মুখ দেখতে পান।

অনেকে চাঁদে মানুষের অবয়ব দেখতে পান। এটা এক ধরনের হিউম্যান সাইকোলজি।

চামচের সঙ্গে আংটি ও দস্তানার মতো বস্তুর যে সন্ধান পাওয়া গেছে তা মর্বোপ্রথম ইউটিউবে ইউএফও হান্টার অ্যাকাউন্টে পোস্ট করার পর সবার নজরে আসে। ভিডিওতে বর্ণনা করা হয়, মঙ্গলে একটি বড় আকারের চামচ পাওয়া গেছে! এই বস্তু খুবই আশ্চর্যজনক যা সম্ভবত হারানো সভ্যতা থেকে পাওয়া। কয়েকজন গবেষক এই আবিষ্কারে বিস্ময় প্রকাশ করেছেন। অনেকেই মনে করছেন এটি সম্ভবত প্রাকৃতিক নয় বরং কারও তৈরি কোনো বস্তু হতে পারে। এই কারও তৈরি মঙ্গলে দ্বিতীয় চামচের সন্ধান বুদ্ধিমান প্রাণীর অস্তিত্বের একটি নিদর্শন হতে পারে।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow