শনিবার, ১৯ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
শ্রমজীবী মানুষের অ্যাপ

ডিজিটাল মানুষের সাউথ এশিয়া জয়

শনিবারের সকাল ডেস্ক

 ডিজিটাল মানুষের সাউথ এশিয়া জয়

শ্রমজীবী মানুষের অ্যাপ ডিজিটাল মানুষ। দৈনন্দিন কাজে সবচেয়ে প্রয়োজনীয় এই অ্যাপটি নিজেদের ক্যাটাগরিতে প্রথম স্থান দখল করে অর্জন করেছে ‘এমবিলিয়নথ সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড-২০১৭’

 

ডিজিটাল মানুষ অ্যাপ উদ্ভাবনের পর প্রথম আনন্দের খবরটা আসে এ বছর ১১ মে। Inter University Software Competition এ প্রথম স্থান অর্জন করে নেয় এই ডিজিটাল অ্যাপ। অ্যাপটির উদ্যোক্তা আলিফ ও তার দল সরেজমিন বিস্তার লাভের পাশাপাশি অ্যাপটির সংস্করণে নিরলস কাজ করে যাচ্ছে। যারই ফলশ্রুতিতে ডিজিটাল মানুষ mBillionth South Asia Award ২০১৭ অর্জন করেছে। ৪ আগস্ট ২০১৭ ভারতের রাজধানী নয়াদিল্লিতে দক্ষিণ এশিয়ার সব দেশের অংশগ্রহণে ওয়ার্ল্ড সামিট (ডঝঅ) এবং ডিজিটাল এম্পাওয়ারমেন্ট ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত mBillionth South Asia Award ২০১৭-তে তারা এ সম্মান অর্জন করেন। ডিজিটাল মানুষ অ্যাপের পক্ষে পুরস্কার গ্রহণ করেন অ্যাপটির প্রতিষ্ঠাতা মোহাম্মাদ খন্দকার আলিফ ও সাজিদ হাসান সজিব এবং অ্যাপটির উপদেষ্টা আমিন উদ্দিন জীবন। দক্ষিণ এশিয়ার সব দেশের অংশগ্রহণে মোট ২৯৪টি মোবাইল অ্যাপস নির্মাণকারী দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরে উদ্যোক্তারা ২৯৪টি মোবাইল অ্যাপসের মধ্যে ২৯টি মোবাইল অ্যাপস বিজয়ী ঘোষণা করেন।

তার মধ্যে ডিজিটাল মানুষ অ্যাপ ভূয়সী প্রশংসার মধ্য দিয়ে অ্যাওয়ার্ড অর্জন করে বলে জানান আলিফ। অ্যাপের এই প্রতিষ্ঠাতা বলেন, ঢাকা শহরজুড়ে প্রতিদিন সেবাদানকারী গড়ে ৩০০ থেকে ৪০০ জন শ্রমজীবী এখন ডিজিটাল মানুষ অ্যাপের প্লাটফর্ম ব্যবহার করে কাজ পাচ্ছে। অপরদিকে সাধারণ মানুষ যথাযথ সেবা গ্রহণ করার মাধ্যমে অর্থ ও মূল্যবান সময় সঞ্চয় করতে পারছে।

২৫ হাজারেরও বেশি পরিবার ব্যবহার করছে ডিজিটাল মানুষ। ডিজিটাল মানুষ অ্যাপটি ব্যবহার করে অল্প কিছু ক্লিকের মাধ্যমেই অতি সহজে আপনি আপনার এলাকার কাঙ্ক্ষিত সেবাদানকারীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন। সেই সঙ্গে হট লাইন কল ব্যবস্থার মাধ্যমে ডিজিটাল মানুষ অ্যাপে শতভাগ নিশ্চয়তা সহকারে ডুর স্টেপ সার্ভিসের ব্যবস্থা আছে। তাদের বিশ্বস্ত সেবা ব্যবস্থায় নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তির পর আরও উদ্যম নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে অ্যাপ সংশ্লিষ্টরা।

সর্বশেষ খবর